শিশু রনক হত্যার মূল আসামি গ্রেফতার

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিস :

রংপুরে ৪ বছর বয়সী শিশু রাহিমুল ইসলাম রওনক হত্যাকান্ডের প্রধান আসামিকে মোবাশ্বের আলীকে গ্রেফতার করেছে পুলিশ। গত মঙ্গলবার রতে রাজধানী ঢাকার মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকার তুরাগপাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়। এদিকে গতকাল বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে রংপুরের পুলিশ সুপার আব্দুর রাজ্জাক পিপিএম জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মোবাশ্বের শিশু রনক হত্যার দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পুলিশ সুপার আরও বলেন, শিশু রনক হত্যাকান্ডের সাথে অন্য কেউ জড়িত আছে কি না এবং প্রকৃত রহস্য উদঘাটনে মোবাশ্বেরকে রিমান্ডে নেয়ার জন্য আদালতে আবেদন করা হবে। তিনি বলেন, এর আগে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে রাজধানীর মোহাম্মদপুরের বেড়িবাঁধ এলাকার তুরাগপাড়া এলাকায় রংপুর কোতয়ালী থানার এসআই হারেস শিকদারের নেতৃত্বে পুলিশ সদস্যরা অভিযান চালায়।
প্রসঙ্গত, ২০১৫ সালের ১ ডিসেম্বর রংপুর মহানগরীর নিউ আদর্শপাড়া এলাকার মানবাধিকার কর্মী মোছাদ্দেক হোসেন রাঙ্গার তৃতীয় পুত্র রাহিমুল ইসলাম রনককে চিপস কিনে দেয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যায় মোছাদ্দেকের খালাতো ভাই মিঠাপুকুর উপজেলার পাইকারেরহাটের ইব্রাহিম বকসের পুত্র মোবাশ্বের। এ ব্যাপারে মোছাদ্দেক বাদি হয়ে রংপুর কোতয়ালী থানায় মোবাশ্বের আলমকে মূল আসামি করে একটি অপহরণ মামলা দায়ের করেন। অপহরণের ২ মাস পর গত ২৯ জানুয়ারী মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তেকানীপাড়ার একটি ধানক্ষেত থেকে বস্তাবন্দি অবস্থায় রনকের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

এ সময় সেখান থেকে মোবাশ্বেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মোবাশ্বের নিহত রনকের পিতা মোছাদ্দেক হোসেন রাঙ্গার খালাতো ভাই। মোছাদ্দেকের সাথে আর্থিক লেনদেনের জের ধরেই শিশু রনককে অপহরণ করে ওইদিনেই শ্বাসরোধে হত্যা করে মোবাশ্বের। এরপর বাড়ির পাশে একটি রোপা আমন ক্ষেতের মধ্যে পানি তোলার জন্য তৈরী করা গর্তে রনকের মরদেহ ফেলে দেয় ঘাতক মোবাশ্বের। এ ঘটনার প্রায় ২ মাস পর গত শুক্রবার রাতে মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তেকানীপাড়া এলাকার ধান ক্ষেত থেকে রনকের তার মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি বলেন, এর আগে শিশু রনক হত্যাকান্ডের ঘটনায় মোবাশ্বেরের স্ত্রী, পিতা-মাতাকে গ্রেফতার করে পুলিশ। বর্তমানে তারা জেল হাজতে রয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 8270225915883276117

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item