পার্বতীপুরে জমির মালিককে মেরে ২৮ শতক জমি দখলের চেষ্টা

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

সৈয়দপুরের পার্শ্ববর্তী পার্বতীপুর থানাধীন সোনাপুকুর গ্রামের মুন্সিপাড়ায় মৃত সৈয়দ আলীর ক্রয়কৃত প্রায় ২৮ শতক জমি দখলে নেয়ার চেষ্টা চালিয়ে একই এলাকার ইলিয়াস আলীর ছেলে এনামুল (৩০) ও ইদ্রিস (৩২)। জমি দখলের ঘটনায় ক্রেতার ছেলে মোকছেদুল ও মানিকসহ আত্মীয় স্বজনরা বাধা দিতে গেলে তাদের লোহার রড ও ধারালো অস্ত্রের আঘাতে ক্ষত বিক্ষত করে গুরুতর আহত করা হয়েছে। ২১ ফেব্র“য়ারী বিকালে ওই এলাকার মেম্বার জাহিদুলের নির্দেশেই এ ঘটনা ঘটেছে বলে ২৫ ফেব্র“য়ারী অভিযোগ পাওয়া যায়।
জানা যায়, পার্বতীপুর থানাধীন সোনাপুকুর গ্রামের মুন্সিপাড়ার সৈয়দ আলী নামের এক ব্যক্তি একই এলাকায় আব্দুস সামাদের কাছে ২৮ শতক জমি ক্রয় করেন ১৯৮৭ সালে। মূল মালিক সৈয়দ আলী মারা যাওয়ার পর তার ২ সন্তান প্রায় ৩০ বছর থেকে ওই জমি ভোগদখল করতঃ বাঁশ বাগান করলেও বিগত দিনে কেউই জমির দাবীদার হয়নি। কিন্তু হঠাৎ গত ২১ ফেব্র“য়ারী বিকেলে একই এলাকার মেম্বার জাহিদুলের নেতৃত্বে ইলিয়াসের ছেলে এনামুল ও ইদ্রিস লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে যায় ওই জমি দখলের উদ্দেশ্যে। এতে দলিল মূলে জমির মালিকের ছেলে মোকছেদুল ও মানিকসহ তার আত্মীয় স্বজন বাধা দিতে গেলে দখলদাররা তাদের লোহার রড ও ধারালো অস্ত্র দিয়ে সর্বশরীরে আঘাত করে গুরুতর আহত করে। পরে ঘটনাস্থলে পুলিশ যাওয়ার খবর পেয়ে দখলদাররা ঘটনাস্থল ত্যাগ করে।
এ ঘটনায় রক্তাক্ত অবস্থায় আহতদের প্রথমে নিয়ে যাওয়া হয় স্থানীয় সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে। সেখানে আহতদের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের ওইদিনই পাঠিয়ে দেয়া হয় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে। বর্তমানে আহতরা সেখানে মুমূর্ষ অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।
এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল।

পুরোনো সংবাদ

দিনাজপুর 6172163422450478103

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item