ঢাকা-সৈয়দপুর নভোএয়ার শুরুতেই হোচট ভালবাসা দিবসে যাত্রী ভোগান্তী

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারীঃ
শুরুটের  হোচট খেয়েছে নভোএয়ার। আর ভালবাসা দিবসে যাত্রীদের ভোগান্তীতে পড়তে হলো। ব্যাপক ঢালঢোল পিটিয়ে রোড শোর মাধ্যমে চমকপ্রদ অফারের ঘোষনা দিয়ে ভালবাসা দিবসে রবিবার (১৪ ফেব্রুয়ারী) নীলফামারীর সৈয়দপুর-ঢাকা রুটে আনুষ্ঠানিকভাবে চলাচল শুরুর কথা ছিল বেসরকারি বিমান নভোএয়ারের। নভোএয়ারে কর্তৃপক্ষ এই রুটে নিয়মিত বিমান চালু করতে ব্যর্থ হয়েছে। আর শুরুতে ভালবাসা দিবসের চমকপ্রদ অফার নিয়ে উভয় দিকের ১৩৬ জন বিমান যাত্রীর যাত্রা বাতিল হয়েছে। চরম ভাবে ক্ষেপেছে যাত্রীরা। সব কিছু সহ্য করে সংস্থাটি  এক মাসের ফুরিয়ে যাওয়া টিকেটের মুল্য যাত্রীদের মুঠোফোনে জানিয়ে ফেরত নিয়ে যেতে বলেছে। সুত্রমতে চলতি মাসে বিমানটি চালুর আর সম্ভাবনা নেই।
ভালবাসা দিবসের দিন রবিবার থেকে প্রতিদিন ৬৮ আসন বিশিষ্ট নভোএয়ার  ঢাকা - সৈয়দপুর চলাচল করার কথা ছিল। বিমানটি সকাল ১০টা ৩৫ মিনিটে ঢাকা ছেড়ে  সৈয়দপুরে পৌঁছাবে বেলা ১১টা ৩৫ মিনিটে। এরপর এখান থেকে যাত্রী নিয়ে দুপুর ১২টায় ঢাকা ফিরবে। চলতি ফেব্রুয়ারী মাসের প্রথম সপ্তাহে বিমান সংস্থাটি  চমকপ্রদ  অফারে বিমানটিতে যাত্রীপ্রতি ভাড়া নির্ধারণ করা হয় ৩২০০ টাকা। যাত্রীরা একটি টিকিট কিনলে আরেকটি টিকিট ফ্রি পাবেন। এ সুযোগ থাকবে একমাস।এমন ঘোষনার কথা প্রচারনায় গত ৮ ফেব্রুয়ারী বেলা ১১টার সময় ঘোড়ার গাড়ি ও বাদ্যযন্ত্র সহকারে রোড শো অনুষ্ঠিত হয়। সৈয়দপুর বিমানবন্দর থেকে শুরু হয়ে রোড শো শহরের প্রধান প্রধান শহর প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।এতে নভোএয়ারের ম্যানেজার (মার্কেটিং অ্যান্ড সেলস) এএফএম মাহফুজুল আলম, বিমানবন্দর শাখার ম্যানেজার শাহিন আহমেদ, রাজশাহীর ইনচার্জ সৌমন চৌধুরী ও সৈয়দপুরের সব এজেন্সি প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বিমানটির কম ভাড়া ও চমকপ্রদ অফারে টিকেট সংগ্রহ করতে যাত্রীদের হুরোহুরি শুরু হয়ে যায়। এমনকি  আগামী ১ মাসের টিকেটও নিমিষের মধ্যে শেষ হয়ে যায়। উভয় দিকেই ছিল যাত্রীদের চাপ।
ওই বিমানের টিকেট সংগ্রকারী যাত্রী ডাঃ খোরশেদ আলম বলেন,‘আমার জরুরী প্রয়োজনে ওই বিমানে ঢাকা থেকে সৈয়দপুরের একটি টিকেট সংগ্রহ করেছি। সেখান থেকে আমার পঞ্চগড়ের বাড়িতে যাওয়ার কথা। সকাল সোয়া ১০টায় বিমান ছাড়ার কথা থাকলেও বিমান বন্দরে দুপুর পর্যন্ত অপেক্ষায় বসে ছিলাম। শেষে বিমান কর্তৃপক্ষের কোন ব্যক্তিকে না পেয়ে লোকজনের কাছে জানতে পারি ওই বিমানটি আজকে ছাড়বে না। এ বিষয়ে আগাম কোন নোটিশ দেয়নি কর্তৃপক্ষ।’ তিনি জানান, তার মতো অনেকই ওই বিমানের টিকেট সংগ্রহ করে এমন বিপদে পড়েছেন। তাদের প্রস্তুতির ঘাটতি থাকলে এমনটি করাটা প্রতাণার সামিল।’
নাম প্রকাশে অনিচ্ছুক ওই বিমানের সাথে সংশ্লিষ্ট সৈয়দপুরের দায়িত্বশীল একব্যক্তি জানান, যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটির যাত্রা শুরু হয়নি। বিমানটির ধারণ ক্ষমতা ৬৮ জন যাত্রী। রবিবার ঢাকা এবং সৈয়দপুরে পুরো টিকেটই বিক্রী হয়েছে। সমস্যার কারণে সৈয়দপুরের যাত্রীদের টিকেটের টাকা ফেরৎ দেয়া হয়েছে। আবার অনেককে বিকল্প বিমানের টিকেট সংগ্রহ করে দেয়া হয়েছে। তিনি বলেন,‘এমাসে চালুর সম্ভাবনা নেই। আগামী মার্চের যেকোন সয় বিমানটি এই রুটে চালু হবে।’#

পুরোনো সংবাদ

প্রধান খবর 6692671028624347415

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item