চাকরির দাবিতে ইবিতে ফের সাবেক ছাত্রলীগ নেতাদের আন্দোলন

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি :
চাকরির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) বহিরাগত ও সাবেক ছাত্রলীগ নেতাকর্মীরা আবারো আন্দোলনে নেমেছে। শনিবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে তালা লাগিয়ে দিয়ে তারা এ আন্দোলন শুরু করে। এতে দুপুরের শিফটের বাস চলাচল বন্ধ হয়ে যায়। ফলে শিক্ষক-শিক্ষার্থীরা চরম ভোগান্তির শিকার হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার দুপুর সময় বহিরাগত চাকুরি প্রত্যাশী সাবেক ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম, আশিকুর রহমান জাপান, তৌফিকুর রহমান হিটলার, মিজানুর রহমান টিটু, মোহাম্মদ আলী শিমুল, আরব আলী ও রাসেল জোয়ার্দ্দারের নেতৃত্বে ৩০/৩৫ জন বিশ্ববিদ্যলয়ের মেইন ফটক অবরোধ করে এবং পরে প্রশাসন ভবনের মূল ফটকে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। এসময় তারা প্রশাসনের বিরুদ্ধে “হয় আমাদের চাকির দে, নইলে গদি ছেড়ে দে”, ধর ধর দালাল ধর, ধরে ধরে জবাই কর, দালাল পাব যেখানে জবাই হবে সেখানে, প্রশাসনের দালালেরা হুশিয়ার-সাবধানসহ বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এবিষয়ে সাধারন শিক্ষার্থীরা বলেন, কম্পাস তো চাকরির কারখানা নয় যে, যাকে যখোন ইচ্ছা তাকে চাকরি দিতে হবে । চাকরির জন্য যে যোগ্যতা প্রয়োজন তা না থাকলে কিভাবে প্রশাসন তাদের চাকরি দেবে ? যারা এ আন্দোলন করছে তারা তাদের নিজেদের স্বার্থে আন্দোলন করছে, আর জিম্মি করে রাখছে আমাদেরকে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আমাদের দাবী এর একটি সুষ্ঠু সমাধান হোক।

চাকরি প্রার্থীদের আন্দোলনের কারণে বিশ্ববিদ্যালয়ের দুপুর ১২টার কোন বাস ক্যম্পাস ছেড়ে যায়নি । ফলে ভোগান্তির শিকার হয় হাজার হাজার শিক্ষার্থী। শিক্ষক ও কর্মকর্তারাও বাদ পড়েননি এই ভোগান্তি থেকে। গাড়ীর পরবর্তী শিডিউল দুপুর ২টা থাকলে তাতেও কোন ফল হয়নি বরং শিক্ষক কর্মকর্তা কর্মচারীরা হতাশ হয়ে ব্যক্তিগত ভাবে গন্তব্যস্থানে পৌছতে বেছেনেন ভটভটি, বাস, ট্রাক সহ অনান্য যানবাহন, যাতে অতিরিক্ত অর্থ খরচ ও বিড়াম্বনা পোহাতে হয় শিক্ষক, কর্মকর্তা, ও সাধারন শিক্ষার্থীদের।

এদিকে পরিস্থিতি শান্ত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্তাব্যাক্তিরা চাকরি প্রত্যাশীদের সাথে ২ ঘণ্টার রুদ্ধদার বৈঠক করে। বেলা আড়াইটার দিকে প্রশাসনের আশ্বাসে চাকরি প্রত্যাশীরা তাদের আন্দোলন প্রত্যাহার করে। এসময় কুষ্টিয়া ও ঝিনাইদহের উদ্দেশে বাস ছেড়ে যায়।

এবিষয়ে ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার বলেন-‘ ইমবার্গো অবস্থায় তো চাকরি দেওয়ার প্রশ্নই উঠে না। তবে, ইমবার্গো প্রত্যাহার হলে নিয়মতান্ত্রিকভাবে চেষ্টা করা হবে।’

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7287744754425630607

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item