ডোমার উপজেলা হিসাবরক্ষন কর্মকর্তা জেলার শ্রেষ্ট কর্মকর্তা

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টার ঃ
নীলফামারী জেলা প্রশাসন কার্যলয়ে সম্প্রতি ডোমার উপজেলা হিসাবরক্ষন কর্মকর্তাকে জেলার  ইনোভেশন কার্যক্রমের শ্রেষ্ট কর্মকর্তা হিসাবে পুরস্কৃত করে জেলা প্রশাসন ।
জানা গেছে,বিগত ০৮/০৬/২০১৪ ইং সাল হতে ১২/০৬/২০১৪ ইং তারিখে রংপুর এ্যাসোডে অনুষ্টিত প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রজেক্টের আওতায় ০৬টি দপ্তরের মোট ৩৬ জন কর্মকর্তা প্রশিক্ষন নেন ।প্রশিক্ষনে ৬টি বিভাগের প্রধান প্রধান সমস্যাগুলি চিহ্নিত করা হয় ।তারা সমস্যার সমাধান উদ্বাবন করেন ।“পেনশন কেইস নিস্পত্তি ” প্রধান সমস্যা হিসাবে চিহ্নিত করেন ।সিজিএ র্কার্যালয়ের নির্দেশনা মোতাবেক ১০ কর্মদিবসের পরিবর্তে ৫ কর্মদিবসে পেনশন কেইস নিস্পত্তি করার সিন্ধার্ন্ত হয় ।গত জুলাই/২০১৪ ইং তারিখ হতে ২০/০১/২০১৬ ইং তারিখ পযর্ন্ত  মোট ৩৬ টি পেনশন  কেস ভোগান্তি ছাড়াই নিস্পত্তি করা হয় । পেনশনে গেলে যে সমস্ত ফরম প্রয়োজন তা ডিজিটাল ব্যানারে  লিখে ঝুলাইয়া দেওয়া হয় ।কোন পেনশনার কাছে সরকারের কোন পাওনা থাকলে  সরকারী পাওনা  ,অডিট আপত্তি ,বিভাগীয় মামলা ,থাকিলে যে যে প্রক্রিয়ায় পেনশন কেইসগুলি নিস্পত্তি করা হয় তাও ডিজিটাল ব্যানারে  লিখে দেওয়ালে ঝুলাইয়া দেওয়া হয় ।পেনশনাদের বসার জন্য সোফার ব্যবস্থাসহ পানি পান করার জন্য গ্লাসসহ  প্রয়োজনীয় ব্যবস্থা করা হয় । পেনশন কেইস প্রাপ্তীর পর   যাহাতে সংশ্লিষ্ট পেনশনারদের জানাইয়া দেওয়া যায় সে জন্য  পেনশন আবেদন ফরমে মোবাইল ন¤œর উল্লেখ করার জন্য স্থানীয় সকল অফিসকে চিঠি দেওয়া হয় ।মাসিক সমন্বয় সভা ও উপজেলা প্রাথমিক শিক্ষা  অফিসের প্রধানশিক্ষকদের সমন্বয়ে  মাসিকসভায় পেনশন সহজিকরন নিয়ে আলোচনা করা হয় । এ ছাড়াও সেবাগ্রহীতাদের ভোগান্তি লাগবে প্রতিদিনের কাজ প্রতিদিন সমাপ্ত করা হচ্ছে । সংশ্লিষ্ট বিভিন্ন বিচার বিশ্লেষন করে  গত ২৫/০১/২০১৬ ইং তারিখে ডিজিটাল মেলায় ডোমার উপজেলা হিসাবরক্ষন কর্মকর্তা আব্দুল খালেককে
জেলার শ্রেষ্ট কর্মকর্তা হিসাবে পুরস্কৃত করেন নীলফামারী জেলাপ্রশাসক জাকির হোসেন ।এ ব্যাপারে ডোমার উপজেলার নিবার্হী কর্মকর্তা সাবিহা সুলতানা বলেন,তিনি শুধু একজন দক্ষ কর্মকর্তাই নন,একজন সৎ কর্মকর্তাও ।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 3424161217859725319

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item