বিএসএফ মুক্তি দিলেও বাংলাদেশী জেলের স্থান হলো দেশের কারাগারে!

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৭ ফেব্রুয়ারী॥
বাংলাদেশী জেলে মোশাররফ হোসেন(৩৫) ভারতের সীমান্তরক্ষী বিএসএফ’র কাছ থেকে মুক্তি পেলেও তাকে বুধবার দুপুরে যেতে হয়েছে দেশের নীলফামারী কারাগারে। অবৈধভাবে সীমান্ত  অতিক্রম করার তার বিরুদ্ধে বিজিবি’র ডিমলা থানায় মামলা দায়ের করে। মাছ ধরার জেলে মোশারফ নীলফামারী  ডিমলা উপজেলা চরখড়িবাড়ী গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে।
ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম শাহিন বলেন, মোশাররফ নদীতে মাছ ধরেই তার নাবালিকা দুই কন্যা সন্তানসহ পরিবারের ভরণ পোষন চালিয়ে আসছেন। ঘটনার দিন গত সোমবার রাতে তিস্তা নদীতে জাল দিয়ে মাছ ধরার সময় মোশাররফ হোসেনকে ভারতের জেলেরা জোড়পূর্বক ধরে নিয়ে গিয়ে বিএসএফ’র হাতে তুলে দিয়েছিল। ঘটনার পরের দিন ডিমলা চরখড়িবাড়ী বিজিবি সীমান্ত ফাঁড়ির বিজিবি’র পক্ষ থেকে ওপারে ভারতের তিস্তাবস্তি বিএসএফ ক্যাম্পে আটক জেলেকে ফেরত চেয়ে পতাকা বৈঠকের জন্য পত্র দেয়। বিকাল ৪টায় পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ মোশাররফ কে বিজিবির কাছে ফেরত দেয়। কিন্তু বিএসএফ’র কাছে থেকে মুক্তি পেলেও বিজিবি তাকে মুক্তি দেয়নি।
চরখড়িবাড়ি বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার মহসিন আলী জানান মোশাররফের বিরুদ্ধে আমরা ডিমলা থানায় মামলা দিয়ে তাকে পুলিশের কাছে দেয়া হয়।
ডিমলা থানার ওসি রুহুল আমিন খান জানান, বিজিবির পক্ষ থেকে পাসপোর্ট আইনে মোশাররফের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে। এ কারণে তাকে বুধবার দুপুরে আদালতের মাধ্যমে নীলফামারী কারাগারে প্রেরণ করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3743872513255271425

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item