অবশেষে টি-টোয়েন্টিতে লঙ্কা বধ

ডেস্কঃ

শ্রীলঙ্কার বিপে ওয়ানডে জয়ের স্বাদ বাংলাদেশ চারবার পেলেও খুলছিল না টি-টোয়েন্টি গেরো। এ ফরমেটে জয়ের খুব কাছে গিয়েও বার বার হেরে ফিরতে হতো কঠিনতম এ প্রতিপটির কাছে। এবার এশিয়া কাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচেই খুলে গেল লঙ্কা গেরো।

বাংলাদেশের অসাধারণ পারফরম্যান্সে এবার বশে এলো শ্রীলঙ্কা। শের-ই-বাংলা স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ২৩ রানে হারিয়ে এশিয়া কাপে দ্বিতীয় জয় তুলে নিয়ে ফাইনাল খেলার স্বপ্ন দেখছে এখন মাশরাফি বাহিনী।

বাংলাদেশের দেয়া ১৪৮ রানের টার্গেটে নামা লঙ্কানরা ২০ ওভার খেলে আট উইকেটে তুলতে পারে ১২৪ রান। বোলারদের সম্মিলিত প্রচেষ্টা ও নিয়ন্ত্রিত বোলিংয়ে এ রানের মধ্যে শ্রীলঙ্কাকে আটকে রাখে বাংলাদেশ। শুন্য রানে জীবন পাওয়া লঙ্কান ব্যাটসম্যান দিনেশ চান্দিমালের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৭ রান।

তিন উইকেট নিয়ে বাংলাদেশের সফল বোলার আল-আমিন হোসেন। সাকিব আল হাসান দুটি আর একটি করে উইকেট নেন ‘থ্রি এম’- মুস্তাফিজুর, মাহমুদউল্লাহ ও মাশরাফি। ভালো বোলিং করেও উইকেটশুন্য থাকেন তাসকিন আহমেদ।
ব্যাটিংয়ে বাংলাদেশ এদিন দেখিয়েছে অনন্য এক নজির। খারাপ শুরুর পরও বাংলাদেশ সাব্বির রহমানের তাণ্ডবে পায় ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৪৭ রানের লড়াকু সংগ্রহ। ‘মর্নিং শোজ দ্য ডে’-এ কথাটা বোধহয় সবসময় প্রযোজ্য নয়। প্রযোজ্য হলো না বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে।

টস জিতে মাশরাফির ব্যাটিংয়ের সিদ্ধান্ত দেখে হাসি ফুটেছিল শের-ই-বাংলা স্টেডিয়ামের দর্শকদের মাঝে। তবে সে হাসি থেমে যায় খানিক বাদেই। দুই ওপেনার যখন (সৌম্য সরকার ও মোহাম্মদ মিথুন) কোনো রান না করেই ফেরেন সাজঘরে। টাইগারভক্তদের তো মাথায় হাত!

হাজারো দর্শকের প্রত্যাশা পূরণের দায়িত্বটা একাই নিয়ে ব্যাট চালান সাব্বির রহমান। পাওয়ার প্লে’র ৬ ওভারে বাংলাদেশ দলের স্কোরবোর্ডে এলো ৪২ রান, যার ৩৬ –ই সাব্বিরের। তখনো থামেনি তার ব্যাট। ৩৮ বলে ৫০ পূর্ণ করা সাব্বির ৫৪ বলে ৮০ রান করে থামেন। ১০টি চার ও তিন ছক্কায় সাজানো ইনিংসটি তার সেরা টি-টোয়েন্টি ইনিংসটি।

সাব্বিরের ওয়ান ম্যান শো-থামার পর স্কোরটাকে সমানতালে প্রবাহমান রাখেন সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ। সিঙ্গেলের উপর বেশি গুরুত্ব দেয়া সাকিব করেন ৩৪ বলে ৩২ আর মাহমদুউল্লার ব্যাট থেকে আসে ১২ বলে ২৩ রান।

এ তিন ব্যাটসম্যানের ব্যাটে লড়াকু পুঁজি পায় বাংলাদেশ, শেষে এলো দুর্দান্ত এক জয়ও। এমন জয়ের পর টপঅর্ডারের বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতা দুঃশ্চিন্তায় রাখলো টিম বাংলাদেশকে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 8231448753303963557

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item