সাইট ইন্টেলিজেন্সের রিপোর্ট মনগড়া: পুলিশ

ডেস্কঃ

অনলাইনে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণ ও বিশ্লেষণকারী প্রতিষ্ঠান ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’ বাংলাদেশে কোনও হত্যাকাণ্ডের পরই আইএসের দায় স্বীকারের যে রিপোর্ট প্রকাশ করে, তা মনগড়া বলে দাবি করেছে পুলিশ।
সোমবার দুপুরে সাংবাদিকদের কাছে এ দাবি করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার ও কাউন্টার টেররিজমের (সিটি) প্রধান মনিরুল ইসলাম।
কোনও বিশেষ মহলের স্বার্থে তারা এই মনগড়া রিপোর্ট সরবরাহ করে বাংলাদেশ পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করছে বলেও তিনি অভিযোগ করেন।
পঞ্চগড়ের সন্ত গৌড়ীয মঠে পুরোহিত যোগেশ্বর রায়কে হত্যার পর রাতে সাইট ইন্টিলিজেন্স খবর দেয়- এ হত্যার দায় স্বীকার করেছে আইএস। এর আগেও কয়েকটি হত্যাকাণ্ডের পর একইভাবে আইএসের দায় স্বীকারের খবর দিয়েছিল সাইটটি।
মনিরুল ইসলাম বলেন, সাইট ইন্টেলিজেন্স আসলে খবর বিক্রি করে। তারা যুক্তরাষ্ট্রে বসে কথিত আইএসের খবর পায়। অথচ বাংলাদেশের মিডিয়া কোনও খবর পায় না। বিশ্বের অন্য কোনও মিডিয়া বা আর কেউ খবর পায় না। সাইট ইন্টেলিজেন্স এর আগেও নিজেদের মনগড়া রিপোর্ট বিভিন্ন সময় প্রকাশ করেছে।

তিনি বলেন, আগের ঘটনাগুলোতেও দেখা গেছে, আইএসের কোনও সম্পৃক্তা নেই। আমরা কারও সঙ্গে আইএসের সম্পৃক্ততা পাইনি। আমরা জানি না তারা কীভাবে এসব খবর পায়, কাদের স্বার্থে এ ধরণের রিপোর্ট প্রকাশ করে আমাদের বিভ্রান্ত করার চেষ্টা করে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 5590232797102316962

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item