মীর কাসেম আলীর মামলা থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সাবেক বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী।


ডেস্ক-
অবসরোত্তর সুবিধায় থাকা অবস্থায় যুদ্ধাপরাধী জামায়াত নেতা মীর কাসেম আলীর পে মামলা লড়তে এসে সমালোচনার মুখে ওই মামলা থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন হাই কোর্টের সাবেক বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী।

সোমবার মীর কাসেমের আপিল মামলার তৃতীয় দিনের শুনানির উপস্থিত হয়ে তিনি আদালতের কাছে নিজেদের প্রত্যাহার করে নেওয়ার কথা বলেন।

পরে তিনি বেরিয়ে এসে সাংবাদিকদের বলেন, “প্রচণ্ড বৈরী পরিবেশের কারণে আমি এ মামলার কার্যক্রম থেকে নিজেকে প্রত্যাহার করে নিতে বাধ্য হয়েছি।”

এর আগে গত ১০ ফেব্রুয়ারি  বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী এই আপিল মামলায় দ্বিতীয় দিনের শুনানিতে উপস্থিত হয়ে পেপারবুক থেকে অভিযোগ পড়ে শোনান। ওইদিনই তার অবসরোত্তর সুবিধায় থাকার বিষয়টি আদালতের নজরে আনেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

পরে মাহবুবে আলম সাংবাদিকদের বলেন, নজরুল ইসলাম চৌধুরী হাই কোর্টের বিচারক হিসেবে অবসরকালীন সুবিধায় সরকারি বাসভবন, গাড়ি ও গানম্যান পাচ্ছেন। এ অবস্থায় আইনজীবী হিসেবে মামলা লড়া ‘নৈতিকতার চরম বিরোধী’।

এ নিয়ে নানামুখি আলোচনার মধ্যে আইনমন্ত্রী আনিসুল হক ১১ ফেব্রুয়ারি বলেন, এখন উচ্চ আদালতের বিচারকদের জন্যও আচরণবিধি করার প্রয়োজনীয়তা দেখা যাচ্ছে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 3941927714243108760

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item