আবারো মুখরিত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

হুমায়ুন কবীর জীবন :
শিক্ষকদের লাগাতার কর্মবিরতিতে টানা নয় দিন বন্ধ থাকার পর আজ বুধবার থেকে দেশের সরকারি ও স্বায়ত্তশাসিত বিশ্ববিদ্যালয়গুলোতে কাস শুরু হয়েছে। ঢাকা, চট্টগ্রাম ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে খোঁজ নিয়ে দেখা গেছে, ইতিমধ্যে কাস শুরু হয়েছে।  ৮ম জাতীয় বেতন কাঠামো পূন:নির্ধারন ও স্বতন্ত্র পে-স্কেলের দাবিতে শিক্ষকদের দীর্ঘদিনের কর্মবিরতি শেষে আবারো প্রান ফিরে পেয়েছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের অনির্দিষ্টকালের কর্মবিরতি স্থগিত করায় ক্যাম্পাসে আসতে শুরু করেছে শিক্ষক এবং শিক্ষার্থীরা।
ক্যাম্পাস ঘুরে দেখা যায়, বুধবার সকাল ৮টা থেকে সকল বিভাগের কাস-পরীক্ষা শুরু হয়েছে। শিক্ষার্থীদের স্বতঃস্ফুর্ত উপস্থিতে মুখরিত ইবি ক্যাম্পাস। কানায় কানায় পূর্ণ হয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, ডায়না চত্বর, ওয়েটিং চত্বর, ঝাল চত্বর, আমবাগান, মফিজ লেক, পশ্চিম পাড়া এবং কেন্দ্রীয় শহিদ মিনারসহ গুরুত্বপূর্ণ স্থানসমূহ।
ইংরেজি বিভাগের ২য় বর্ষের ছাত্র হাবিবুল্লাহ বিন মুনছুর বলেন, দীর্ঘদিন পর ক্যাম্পাসে আসতে পেরে আমি খুব আনন্দিত।ক্যাম্পাসের এ অবস্থা অব্যাহত রাখতে আমি শিক্ষকদের আহবান জানাচ্ছি।
এব্যাপারে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেন বলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নির্দেশনানুযায়ী আমরা কর্মবিরতি স্থগিত করেছি। আশা করছি, সরকার দ্রুত আমাদের দাবি মেনে নেবেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1496036743478850165

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item