চ্যাম্পিয়নদের হারিয়ে বাংলাদেশের দুর্দান্ত শুরু

ডেস্ক রিপোর্টঃ

ব্যাট হাতে দারুণ পরিণত এক ইনিংস খেললেন নাজমুল হোসেন শান্ত। গোছানো বোলিং আর ুরধার ফিল্ডিংয়ে মাঝারি সংগ্রহই প্রতিপরে জন্য হয়ে উঠল দুরূহ। বর্তমান চ্যাম্পিয়ন দণি আফ্রিকাকে ৪৩ রানে হারিয়ে দুর্দান্তভাবে শুরু হলো বাংলাদেশের যুবাদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ অভিযান।

টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের শুরুটা ছিল সাবধানী। সকাল নয় টায় শুরু ম্যাচ, উইকেট ছিল খানিকটা আর্দ্র। পেসার গালিমের সঙ্গে আরেক প্রান্তে অফ স্পিনার লুক ফিল্যান্ডারকে দিয়ে বোলিং শুরু করে প্রোটিয়ারা। প্রথম ৩ ওভারই মেডেন খেলেন বাংলাদেশের দুই ওপেনার সাইফ হাসান ও পিনাক।
শান্তর ৭৩ রানের ইনিংসে ৫০ ওভারে ৭ উইকেটে ২৪০ রান তুলেছিল বাংলাদেশ। রান তাড়ায় কখনোই সেভাবে জয়ের সম্ভাবনা জাগাতে পারেনি দণি আফ্রিকা। এক প্রান্ত আগলে রেখে দারুণ এক শতক করেছেন ওপেনার লিয়াম স্মিথ। কিন্তু বাকিদের ব্যর্থতায় বর্তমান চ্যাম্পিয়নরা গুটিয়ে গেছে ১৯৭ রানে।

প্রথম ইনিংসেই উইকেটে বেশ গ্রিপ করেছে বল, ব্যাটে বল এসেছে খানিকটা থেমে। তখনই বোঝা যাচ্ছিল, এই উইকেটে ২৪০ রান তাড়া করা কঠিন হবে প্রোটিয়া ব্যাটসম্যানদের জন্য। হয়েছেও সেটিই। স্মিথ ছাড়া স্বচ্ছন্দে খেলতে পারেননি কেউ।

পুরোনো সংবাদ

প্রধান খবর 1965058028263879684

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item