“সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, রংপুর” সংগঠনের আত্ম প্রকাশ

হাজী মারুফ

সাংবাদিক উৎস্য রহমান হত্যা ও এসএম পিয়াল অপহরণ ও নির্যাতনের প্রেক্ষাপটে গঠিত হলো সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, রংপুর। ঘোষণা এলো আর একজন পেশাদার সাংবাদিকও যেনো এমন ঘটনার শিকার না হন। আর এজন্য প্রেসার গ্রুপ হিসাবে কাজ করবে নতুন এই সংগঠন।
কমিটির আহবায়ক “দৈনিক নতুন স্বপ্ন”র প্রকাশক ও সম্পাদক আব্দুল আজিজ চৌধুরী (সাঈদ), সদস্য সচিব দৈনিক রংপুর চিত্রের স্টাফ রিপোর্টার সাব্বির মোস্তফা পিয়ালকে মনোনীত করে ৩৩সদস্য বিশিষ্ট একটি আহবায়ক এবং স্থানীয় পত্রিকার সম্পাদক ও জাতীয় পত্রিকার সাংবাদিকদের সমন্বয়ে ১০সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।
আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন যুগ্ন আহবায়ক শরিফুল ইসলাম সম্্রাট (মায়াবাজার), যুগ্ন আহবায়ক এসএ তুষার (যুগেরআলো), যুগ্ন আহবায়ক এস.এম লিটন (দৈনিক অর্থনীতির কাগজ), মামুনুর রশীদ (পরিবেশ)। সদস্যরা হলেন, আবু তালেব (যুগের আলো), রবিউল ইসলাম সরকার বাবলু (সভাপতি জেলা রিপোর্টার্স ইউনিটি), বাবলু নাগ (সভাপতি মাহিগঞ্জ প্রেসকাব ও দৈনিক ভোরের ডাক), তৌহিদুল ইসলাম বাবলা (সংবাদ প্রতিদিন), হাসান গোর্কী (ভোরের কাগজ),  মমিনুল ইসলাম (সম্পাদক সাপ্তাহিক তিস্তা), খন্দকার মিলন আল মামুন (নতুন স্বপ্ন), এম মিরু সরকার (রংপুর চিত্র), সাইফুল ইসলাম (রংপুর চিত্র), এম.আর মিজান (আমার সংবাদ), হাজী মারুফ (দৈনিক বগুড়া), আমিরুল ইসলাম (বজ্রশক্তি), এম বি আলম বাদশা (দাবানল), আজম পারভেজ (বাংলাদেশ টু-ডে), এম.এম সাথী বেগম (প্রথম খবর), শরীফ লাভলু লেবু (আখিরা), এস.কে মামুন (প্রথম খবর), রেজাউল করিম জীবন (বায়ান্নর আলো), নুর আলম (মুক্ত খবর), ডাঃ এমএ কাউসার (অনলাইন নিউজ ২৪ডটকম), নজমুল ওহাব টিপু (আখিরা), আহসান হাবিব মিলন (বিএনসি ২৪ডটকম), এমকে হাসান টিটু (নতুন স্বপ্ন), আশিকুর রহমান তালুকদার (অর্জন), এবং অনীতা মহন্ত (দৈনিক নতুন স্বপ্ন)। 
সংগঠনের সকল সদস্যদের অবগতি জন্য জানানো যাচ্ছে যে, উক্ত কমিটির এক পরিচিতি সভা আগামী ১৮ জানুয়ারী সোমবার বিকেল ৩টায় দৈনিক নতুন স্বপ্ন কার্যালয়ে অনুষ্ঠিত হবে । সভায় কমিটির সংশ্লিষ্ট সকলকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য  আহবায়ক আহবান জানিয়েছেন ।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 2111695870679482093

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item