রংপুর র‌্যাব-১৩’র অভিযান চোলাই মদসহ কুখ্যাত মাদক ব্যবসায়ী রাজু মেম্বার অবশেষে গ্রেপ্তার ॥ ৬ মাসের কারাদন্ড

হাজী মারুফঃ

রংপুরের মিঠাপুকুরে চোলাই মদ তৈরীর কারখানায় র‌্যাব-১৩ অভিযান চালিয়ে ২ হাজার ২শ ৫০ লিটার চোলাই মদ ও মদ তৈরীর সরঞ্জামসহ মাদক স¤্রাট রাজু মেম্বারকে গ্রেফতার করেছে। গতকাল শুক্রবার দুপুরে মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দের ইসলামপুর নোয়াখালী পাড়ায় পৃথক অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতারকৃত রাজু মেম্বার (৪০) পায়রাবন্দ ইউনিয়নের ৩ নং ওয়ার্ড সদস্য। পরে তাকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ মাসের স¯্রম কারাদন্ড ও ১০(দশ) হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দেড় মাসের বিনা¯্রম কারাদন্ড প্রদান করেন।এদিকে, কুখ্যাত মাদক ব্যবসায়ী রাজু মেম্বারকে সম্প্রতি নিহত সাংবাদিক মশিউর রহমান উৎস হত্যাকান্ডের ঘটনায় রিমান্ডে নেয়ার দাবী জানিয়েছেন সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি রংপুরের নেতৃবৃন্দ। তারা দাবী করেন, এ হত্যা কান্ডের সাথে রাজু মেম্বার জড়িত থাকতে পারেন ।  উল্লেখ্য, ইতিপূর্বে সাংবাদিক উৎস রহমান দৈনিক যুগের আলো পত্রিকায় রাজু মেম্বারের মাদক কাহিনী নিয়ে একাধিক রিপোর্ট করেছিল । এ ছাড়াও সেসময়ে দৈনিক দাবানল পত্রিকাতেও রাজু মেম্বারের মাদক স¤্রাজ্য নিয়ে ১৬ টি ধারাবাহিক রিপোর্ট প্রকাশ করা হয়েছিল । কিন্তু প্রশাসনের কতিপয় অফিসার ও স্থানীয় মাদক সিন্ডিকেটের উপদেষ্টা সদস্য স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ও হাই স্কুলের পৃথক ২ জন শিক্ষকের সহযোগীতায় আড়ালে থেকে মাদক ব্যবসার রাজত্ব ধরে রাখেন রাজু মেম্বার ।র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিক্তিতে র‌্যাব-১৩ রংপুর শাপলা ক্যাম্পের ইনচার্জ এএসপি নজরুল ইসলামের নেতৃত্বে র‌্যাব সদস্যরা দমদমা বাজার ও ইসলামপুর নোয়াখালি পাড়ায় পৃথক ভাবে অভিযান চালায়। অভিযানকালে সেখান থেকে মদ বানানোর কারখানা থেকে ৯টি ড্রামে ২ হাজার ২শ ৫০ লিটার চোলাই মদ এবং মদ বানানোর সরঞ্জাম উদ্ধার করে। এসময় ওই এলাকার মৃত ভোলা মিয়ার পুত্র ও পায়রাবন্দ ইউনিয়নের ৩ নং ওয়ার্ড সদস্য রাজু মেম্বারকে গ্রেপ্তার করা হয়।
র‌্যাব-১৩ রংপুর শাপলা ক্যাম্পের ইনচার্জ এএসপি নজরুল ইসলাম জানান গ্রেপ্তারকৃত রাজু মেম্বার একজন কুখ্যাত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।
পরে জেলা প্রশাসকের কার্যালয়ের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছা. খালেদা খাতুন রেখা গ্রেফতারকৃত রাজু মেম্বারের বিরুদ্ধে ৬ মাসের স¯্রম কারাদন্ড ও দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দের মাসের বিনা¯্রম কারাদন্ড প্রদান করেন।
জানাযায়, রাজু মেম্বার ও তার পরিবারের লোকজন দীর্ঘদিন ধরে রংপুর নগরীর মর্ডান মোড়, দমদমাব্রীজ এলাকা ও বৈরাগীগঞ্জ  এলাকায় মাদক, জুয়াসহ নানা ধরনের অপরাধ মূলক কর্মকান্ড পরিচালনা করে আসলেও এতদিন ধরাছোয়ার বাইরে ছিলেন কুখ্যাত মাদক ব্যবসায়ী রাজু মেম্বার ।

পুরোনো সংবাদ

রংপুর 3927826721651617857

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item