নীলফামারীতে দুই ভাইয়ের জমিজমা বিরোধে সংঘর্ষ ॥ ঘরে আগুন নিয়ে রহস্য

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২৯ জানুয়ারী॥
দুই ভাইয়ের মধ্যে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে উভয়পক্ষের সংঘর্ষের পর খড়ির ঘরে আগুন দেয়ার ঘটনা নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে। ওই অগ্নিকা-ের জন্য পরস্পরকে তারা দায়ী করছে। এ ঘটনায় উভয় পক্ষের প্রায় ৬জন হাসপাতালে ভর্তি হয়েছে। তবে কেউ গুরুত্ব নয়। এমন ঘটনাটি ঘটেছে নীলফামারী জেলা সদরের গোড়গ্রাম ইউনিয়নের  জেলেপাড়া গ্রামে বৃহস্পতিবার সন্ধ্যায়।
আজ শুক্রবার সকালে ওই গ্রামে গিয়ে এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, ওই গ্রামের ওয়ার্ড সদস্য লালবাবুর সঙ্গে তার ছোট ভাই ভাদু দাসের সঙ্গে ২৮ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। ওই বিরোধের জের ধরে সংঘর্ষ বাধে। এক পর্যায়ে লালবাবুর খড়ির ঘরে আগুন দেখতে পাওয়া যায়।
লালবাবুর মেয়ে অষ্টম শ্রেনীর ছাত্রী ববিতা রানী দাস জানায় তার মা বাবা ও ভাইয়েরা হাসপাতালে ভর্তি আছে। তার চাচার সঙ্গে কথাকাটির এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়। পরে চাচার লোকজন বাড়িতে ঢুকে তাদের ঘরে আগুন দেয়। ওই ঘরে পাটখড়ি ও খড়ি থাকায় আগুন দ্রুত ছড়ায় বলে জানায় সে।
অপর দিকে  ভাদু দাসের  মেয়ে নীলফামারী সরকারী  কলেজের সম্মান প্রথম বর্ষের ছাত্রী সাধনা রানী দাস বলেন, আমার কাকা ও তার লোকজন অতর্কিত হামলা চালিয়ে আমাদের মারধর করেন। এক পর্যায়ে নিজে নিজের রান্নাঘরে আগুন দেয়। তাদের হামলায় আমিসহ আমার পরিবারের প্রায় ৫জন আহত হই। আমার মাসহ তিনজন হাসপাতালে ভর্তি আছেন। সাধনা বলেন, আমার কাকা লালবাবু নিজের হাতে আমাকে মেরেছে।
এদিকে নীলফামারী  সদর আধুনিক হাসপাতালে গিয়ে দুই পক্ষের আহতদের কাউকে পাওয়া যায়নি। এ সময় কর্তব্যরত নার্স জানায় কয়েকজন ভর্তি হয়েছে, কিন্তু কেউ গুরুতর আহত নন। এখন হয়ত তারা বাইরে ঘোরাফেরা করছেন। হাসপাতালের বাইরে পাওয়া যায় লালবাবুকে। তিনি তখন তার স্ত্রী সন্তানসহ কয়েকজন লোককে নিয়ে মাটিতে বসে পরামর্শ করছিলেন। তিনি বলে এ ঘটনায় আদালতে মামলা করবো। হাসপাতালের বাহিরে অপর প্রান্তে থাকা লালবাবুর ছোট ভাই  ভাদু দাস বলেন আমার বড় ভাই বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। পরে তারা হামলা চালিয়ে আমার পরিবারের লোকজনদের মারপিট করে। এক পর্যায়ে লালবাবু  নিজের খড়ির ঘরে নিজে আগুন দেয়।
নীলফামারী  সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান পাশা বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ এখনও পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3761258240847960740

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item