নীলফামারীতে দুইদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারীঃ
রূপকল্প ২০২১ সফল বাস্তবায়ন এবং জনগনের দোরগোড়ায় ই-সেবা পৌচ্ছে দেয়ার অংশ হিসাবে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নীলফামারী জেলা পর্যায়ে দুইদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা /২০১৬ উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসনের  আয়োজনে আজ রবিবার সকাল ১১টায় স্থানীয় কেন্দ্রীয় শহীদ মিনার মাঠে আনুষ্ঠানিকভাবে  এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক জাকীর হোসেন। মেলাটি চলবে সোমবার সন্ধ্যা পর্যন্ত।
মেলার উদ্ধোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় সভাপতিত্ব করেন মেলা কমিটির আহবায়ক অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) এ,জে,এম এরশাদ আহসান হাবিব। বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, সিভিল সার্জন ডাঃ আব্দুর রশীদ, জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ উদ্রিস আলী, অতিরিক্ত পুলিশ সুপার আবু মারূফ হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আফরোজা বেগম,পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুর ইসলাম রিন্টু, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ডিপুটি কমান্ডার কান্তি ভুষন প্রমুখ। এর আগে জেলা প্রশাসকের নেতৃত্বে একটি শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
সহকারী কমিশনার (আইসিটি) জেতী প্রু জানান, জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশনের (এটুআই) সহযোগীতায় অনুষ্ঠিত দুই দিনের ওই মেলায় চারটি প্যাভিলিয়নে সরকারী ই সেবা, শিক্ষা, ই কমার্স এবং তরুণ উদ্যোক্তাদের ৫৭টি স্টল স্থান পেয়েছে। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত মেলায় বিনামুল্যে ওয়াইফাই সেবাসহ বিভিন্ন ডিজিটাল সেবা প্রদান করা হচ্ছে। এছাড়া রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দর্শনাথীদের প্রদর্শন করা হচ্ছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের ইসেবা সমুহ।#

পুরোনো সংবাদ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি 7963357781131371033

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item