কিশোরগঞ্জে গোপনে ১৫ লাখ টাকার সরকারি ভবন ৩ লাখ টাকায় বিক্রি

বিপিএম জয় কিশোরগঞ্জ,নীলফামারীঃ 

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা পরিষদ ভবন ও কিশোরগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ ভবন পছন্দের লোককে পাইয়ে দিতে ১৫ লাখ টাকার ভবন গোপনে ৩ লাখ টাকায় প্রহশনের নিলাম ডাকের মাধ্যমে বিক্রি করেছে উপজেলা প্রশাসন।

জানা গেছে, ভবন দুটি পুরাতন ও অকেজো হওয়ায় গত বছরের ২৯ সেপ্টেম্বর উপজেলা পরিষদের মাসিক সভায় কনডেমড ঘোষনা করা হয়। কনডেমড ঘোষনার পর মাইকিং কিংবা ঢোল শহরত না করে পছন্দের লোককে ভবন দুটি সরানোর কাজ পাইয়ে দেয়ার জন্য গত ২০ ও ২১ জানুয়ারী একটি গোপন কক্ষে প্রহশনের নিলাম ডাকের মাধ্যমে  উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের চতুর্থ শ্রেনির কর্মচারী মজনু মিয়াকে ১০ লাখ টাকার উপজেলা পরিষদ ভবন ২ লাখ ৫০ হাজার টাকায় ও ৫ লাখ টাকার ইউনিয়ন পরিষদ ভবনটি  ৫৯ হাজার ৫ শত টাকায় সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুর রহমান বাবুলের ছোট ভাই ও উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি আলতানুর রহমান আজাদকে পাইয়ে দেয় উপজেলা প্রশাসন।
ওই নিলাম ডাকে অংশগ্রহনকারী আওয়ামীলীগ নেতা ও ঠিকাদার মো:কারুজ্জামান ,ও আলহাজ্ব ছাবেদুল ইসলাম অভিযোগ করে বলেন,আমরা নিলাম ডাকে অংশগ্রহন করতে চাইলে আমাদের বাঁধা প্রদান করা হয়।তাদের সাজানো কিছু অঠিকাদার আব্দুল মালেক,নাজমুল হোসেন,আব্দুল কাভিউ সাজানো নাম দিয়ে চতুর্থ শ্রেণীর কর্মচারী মজনু মিয়াকে কিশোরগঞ্জ উপজেলা পরিষদ ভবন ও উপজেলা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের আপন ছোট ভাই আলতানুর রহমান আজাদকে ৫ লাখ টাকার ভবন ৫৯ হাজার ৫শত টাকায় পাইয়ে দেয়।
উপজেলা প্রকৌশল দপ্তরের এক সাব-এ্যাসিটেন্ট ইঞ্জিনিয়ার নাম প্রকাশ না করার শর্তে বলেন ১০ কক্ষ বিশিষ্ট উপজেলা পরিষদ ভবন ও ৫ কক্ষ বিশিষ্ট ইউনিয়ন পরিষদ ভবনটিতে কমপক্ষে দেড় লাখ ইট ও ১০ হাজার কেজি রড থাকার  কথা।পুরাতন হিসেবে এসব ইট ও রড এর বর্তমান বাজার মূল্য ১৫ লাখ টাকা।উপজেলা প্রকৌশলী কেরামত আলী নান্নুর সাথে কথা বললে তিনি জানান,আমরা ভবন দুটি মেপে রড এবং ইটের উপর নির্ভর করে সরকারী রেট নির্ধারণ করে দিয়েছি।এই রেটের উপর উপজেলা প্রশাসন নিলাম ডাকে বিক্রি করবে।
এব্যপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্দিকুর রহমানের সাথে কথা বললে তিনি বলেন,সরকারী বিধি মোতাবেক প্রকাশ্য নিলাম ডাকের মাধ্যমে ভবন দুটি বিক্রি করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3692100127481401243

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item