সৈয়দপুরে পাখি ও কিরণমালা ছবিযুক্ত খাতা-বই বিক্রি, বিপথগামী হচ্ছে শিক্ষার্থী

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

আদালতের নিষেধাজ্ঞা সত্বেও সৈয়দপুরে তৈরি পোশাক আর খাতার মলাটে পাখি ও কিরণমালা ছবিযুক্ত মালামালের অবাধ বাণিজ্য চলছে। ভারতের স্টার জলসা সিরিয়ালের পাখি ও কিরণমালা ছবিযুক্ত পোশাক ও খাতার মলাটের কারণে পড়াশোনার চেয়ে শিক্ষার্থীরা স্টার জলসার নাটকেই আসক্ত হচ্ছে বেশি। এর ফলে শিানগরী সৈয়দপুরের অভিভাবক মহল তাদের সন্তানদের নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন বলে জানা যায়।
খোঁজ নিয়ে দেখা গেছে, সৈয়দপুর শহরের প্রায় প্রতিটি খাতা কলমের দোকানেই বিক্রি হচ্ছে ভারতের স্টাল জলসা সিরিয়াল নাটকের পাখি ও কিরণমালার ছবিযুক্ত খাতা ও বই। কোমলমতি শিক্ষার্থীরাও ওইসব ছবিযুক্ত খাতা ও বই ক্রয় করছে আনন্দের সাথে। শিক্ষা প্রতিষ্ঠানের কর্ণধারদের দৃষ্টি না থাকায় শিার্থীরা ভারতের স্টাল জলসা সিরিয়াল নাটকের প্রতি আসক্ত হয়ে দিন দিন লেখাপড়ায় পিছিয়ে পড়ছে।
আনোয়ার হামিদ নামের এক অভিভাবক জানান, খাতা ও বইয়ের মলাটে স্টার জলসার পাখি ও কিরণমালার দৃশ্য থাকায় ছেলে মেয়েরা বিপথগামীর পাশাপাশি লেখাপড়ায় অমনোযোগী হয়ে পড়েছে। শিার পরিবেশও নষ্ট হয়েছে। একই অভিযোগ করলেন শহরের বেশ কজন অভিভাবক।
অভিভাবকদের অভিযোগের প্রেেিত সরেজমিনে গিয়ে দেখা যায়, শহরের প্রায় প্রতিটি খাতা কলম ও বইয়ের দোকানে সাজিয়ে রাখা হয়েছে পাখি ও কিরণমালা যুক্ত খাতা ও বই। যে খাতার মূল্য ১০ টাকা ছিল সেই খাতায় ছবিট থাকায় বিক্রি হচ্ছে ২০/২৫ টাকা দরে।
একশ্রেণীর অসাধু ব্যবসায়ীরা খাতা ও বইয়ের মলাটে নায়ক নায়িকাদের ছবি যুক্ত করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে শিার্থীদের বিপথে ফেলে দিচ্ছে।
সবুজ সাথী প্রেস ও খাতা বই দোকানের মালিক বাবলু জানান, স্টার জলসার পাখি ও কিরণমালার ছবিযুক্ত খাতা ও বই খুব একটা বিক্রি হচ্ছেনা। কারণ, আদালত থেকে সম্প্রতি স্টার জলসার বিজ্ঞাপন প্রচারে নিষেধ করেছে। তবে এক মাস আগে প্রচুর লাভ করেছেন বলে জানান তিনি।
নাম প্রকাশ না করার শর্তে বেশ কজন শিক জানান, খাতা বইয়ের মলাটে ভাল কোন ছবি থাকলে কোমলমতি শিার্থীর আগ্রহ সহকারে পড়াশোনা করে। কিন্তু নায়ক নায়িকাদের ছবি থাকলে সেটি হবে বিপদজনক। যারা নায়ক নায়িকাদের ছবিযুক্ত খাতা ও বই বিক্রি করে শিার্থী বিপথগামী করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া দরকার বলে মন্তব্য করেন তারা।

পুরোনো সংবাদ

নীলফামারী 7916593987986516334

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item