সৈয়দপুর পৌরসভা নির্বাচন -ব্যক্তি নয়, প্রতীকের জন্য ভোট প্রার্থনা

মোঃ জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর থেকে-

আসন্ন সৈয়দপুর নির্বাচনের প্রার্থীরা নিজের জন্য ভোট চাইছেন না। নিজ দলের প্রতীক ও প্রধানদের সম্মান রার্থে ভোটারদের মন জয়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন সমানতালে। বিগত ২৫ বছর যিনি সৈয়দপুর চেয়ারম্যান, সাংসদ ও মেয়রের দায়িত্ব পেয়েছেন, তিনি তার দুর্নীতি অনিময় আর কাজের ঘাটতির কথা ঢেকে তার দলের প্রতীকে এবং যিনি শহীদ পরিবারের সন্তান হয়ে প্রথম পৌর সভার মেয়র পদে দাড়িয়েছেন তিনি বলছেন দেশ স্বাধীনের সময় মুখ্য ভূমিকা রেখেছেন তার বাবা। কিন্তু স্বাধীনতা বিরোধীরা তার বাবাকে নির্মম ভাবে হত্যা করেছে। তার বাবা ও প্রধান মন্ত্রী শেখ হাসিনার সম্মান রার্থে তার প্রতীকেই ভোট চাইছেন ভোদারদের কাছে।
এ পৌরসভায় বিএনপি’র মনোনীত মেয়র  প্রার্থী আমজাদ হোসেন সরকার গত বারের নির্বাচিত পৌর মেয়র। এর আগে তিনি একাধিক বার উপজেলা চেয়ারম্যান, সাংসদ ও পৌর চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। কিন্তু এবারেই প্রথম মেয়র পদে নির্বাচন করছেন আওয়ামীলীগ প্রার্থী অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন।
বর্তমান মেয়র আমজাদ হোসেন সরকারের কাছে পৌর বাসীদের আশা ও প্রত্যাশা ছিল অনেক বেশি। কিন্তু তার একাধিক বার মতার মেয়াদকালে প্রতিশ্র“তির সিকি ভাগও উন্নয়ন হয়নি। একারণে তার উপর রয়েছে ভোটারদের অভিমান ও ােভ। কারণ তিনি বার বার ভোটারদের কাছে ভোট নিয়েছেন কিন্তু ভোটারদের যা চাওয়া পাওয়া ছিল তা তিনি পূরণ করতে ব্যর্থ। অন্য দিকে সাখাওয়াৎ হোসেন খোকনকে রাজনীতিবিদ হিসেবে ভোটাররা যতটা চিনেন না, তার চেয়ে অনেক বেশি চিনেন শহীদ পরিবারের সন্তান সহ মানুষ গড়ার কারিগর হিসাবে।
একজন শাক দিয়ে মাছ ঢাকতে আর অপর জন শহীদ পরিবারের সন্তান ও প্রধান মন্ত্রীর সম্মান রার্থে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করছেন। সম্প্রতি পৌর এলাকায় ভোটারদের বাড়ী বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠান গিয়ে কুশল বিনিময় করেন বর্তমান মেয়র আমজাদ হোসেন সরকার। পুরনো সকল দুর্নীতি, অনিয়ম ও ােভ প্রমশনের তাকে নয়, দলের প্রতীকের কথা বলে ভোট ভিা চাইছেন তিনি। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাখাওয়াৎ হোসেন খোকন বলছেন সৈয়দপুরের মানুষ উন্নয়নের জন্য বার বার একজনকেই ভোট দিয়েছেন। কিন্তু কি পেয়েছেন?
বর্তমান আওয়ামীলীগ সরকার দেশ পরিচালনায় রয়েছেন। মাটি ও মানুষের নেতা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। বঙ্গবন্ধু সোনার দেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। তিনি স্বপ্ন বাস্তবায়ন করার নকশা তৈরী করতেই স্বাধীনতা বিরোধীরা তাকে নির্মম ভাবে হত্যা করে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে বদ্ধপরিকর। প্রধান মন্ত্রী শেখ হাসিনা এদেশে যা উন্নয়ন করেছেন তার সিকি ভাগও উন্নয়ন করেনি অন্যান্য সরকাররা। প্রধান মন্ত্রীর চলমান উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে আওয়ামীলীগের প্রতীকে ভোট দেয়ার কথা বলেন তিনি।
এ পৌরসভায় পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে রয়েছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে আলহাজ্ব মোঃ জয়নাল আবেদীন ও হাত পাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের নুরুল হুদা। তারাও তাদের প্রতীকের জন্য ভোটের প্রচারনা চালিয়ে যাচ্ছেন পাড়া মহল্লায়।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 8852876949561390231

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item