উৎসর খুনিদের গ্রেফতারের দাবিতে রংপুরে মানব বন্ধন ২৪ ঘন্টার আলটিমেটাম ॥

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিস :


রংপুর থেকে প্রকাশিত দৈনিক যুগের আলোর ষ্টাফ রিপোর্টার মশিউর রহমান উৎস হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে রংপুরে গনমাধ্যম কর্মী সহ সকল স্তরের মানুষ এবার আন্দোলনে নেমেছে। আজ সকালে সিটি কাবের উদ্যেগে সাংবাদিকরা নগরীতে মৌন মিছিল মানব বন্ধন ও সমাবেশ করেছে। অন্যদিকে রংপুর প্রেসকাবও আলাদা ভাবে মানব বন্ধন করেছে। অপরদিকে রংপুরে প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়াতে কর্মরত ফটো সাংবাদিকরা রাস্তায় তাদের ক্যামেরা রেখে প্রতিবাদ জানিয়েছে। সমাবেশে ২৪ ঘন্টার মধ্যে খুনিদের গ্রেফতারের জন্য আলটিমেটাম প্রদান করে আগামী কাল  রোববার মৌন মিছিল এবং ডিসি এসপির কাছে স্মারক লিপি প্রদানের কর্মসূচি ঘোষনা করেছে।
এদিকে সাংবাদিক উৎস মামলাটি তদন্ত করার জন্য ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে রংপুরের পুলিশ সুপার আব্দুর রাজ্জাক জানান।
এর আগে রংপুর সিটি প্রেসকাবের উদ্যেগে নগরীর জিএল রায় রোডস্থ কায়ালয়ের সামনে মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সাংবাদিক ছাড়াও সাংস্কৃতিক কর্মী সুশীল সমাজ সহ ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়। সমাবেশে বক্তব্য রাখেন রংপুর সিটি প্রেসকাবের সভাপতি শরীফুজ্জামান বুলু সাধারন সম্পাদক সাকিল আহাম্মেদ রংপুর দোকান মালিক সমিতির সাধারন সম্পাদক রেজাউল ইসলাম মিলন, সিটি প্রেসকাবের সদস্য ও নতুন স্বপ্ন সহকারী বার্তা সম্পাদক রংপুর জেলা আমরা মুক্তিযোদ্বার সন্তান কমিটির সহ-সাধারণ সম্পাদক হাজী মারুফ, বার্তা সম্পাদক খন্দকার মিলন,আল মামুন , সাংবাদিক জিতু কবির, সাংবাদিক একে এম ময়নুল হক, হুমায়ুন কবির মানিক, ফটো জানালিষ্ট এসোসিয়েশনের কোষাধ্যক আসাদুজ্জামান আফজাল, প্রমুখ অপর দিকে রংপুর প্রেসকাব চত্তরে রংপুরে সাংবাদিক সমাজের ব্যানারে মানববন্ধনে রংপুর প্রেসকাবের সভাপতি সদরুল আলম দুলুর সভাপতিত্বে মানব বন্ধন ও সমাবেশে বক্তব্য দেন রংপুর প্রেসকাবের সাধারণ সম্পাদক আলী আশরাফ, দৈনিক সংবাদ ও একুশে টিভির বিভাগীয় প্রতিনিধি লিয়াকত আলী বাদল, দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো প্রধান মাহবুব রহমান হাবু, মাছরাঙ্গা টিভির সিনিয়র রির্পোটার রফিক সরকার, দৈনিক জনকন্ঠ ও সময় টিভির মানিক সরকার মানিক, বৈশাখি টিভির আফতাব হোসেন, সিটি প্রেসকাবের সভাপতি শরিফুজ্জামান বুলু, রিপোর্টাস কাবের সভাপতি মাছুদুর রহমান মিলু, সাংবাদিক সুশান্ত ভৌমিক প্রমুখ। 
 সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। সমাবেশে কাল রোববার খুনিদের গ্রেফতারের দাবিতে সাংবাদিকরা মৌন মিছিল সহ ডিসি এসপির কাছে স্মারক লিপি প্রদান করার কর্মসূচি ঘোষনা করা হয়। সমাবেশ শেষে একটি মৌন মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।
অন্যদিকে রংপুর প্রেসকাবের উদ্যেগে কাবের সামনে সাংবাদিক উৎস রহমানের খুনিদের গ্রেফতারের দাবিতে অপর একটি মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন নিহত সাংবাদিকের মা নুরজাহান বেগম স্ত্রী তাহমিনা বেগম বক্তব্য রাখেন। সমাবেশে ৪৮ ঘন্টা অতিবাহিত হবার পরেও খুনিদের গ্রেফতার করতে পুলিশ ব্যার্থ হবার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়

পুরোনো সংবাদ

রংপুর 449316521677628714

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item