অটিষ্টিক একাডেমী স্থাপনে নীলফামারীতে অটিজম সচেতনতা বিষয়ক কর্মশালা

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা হোসেনের চিন্তা চেতনায় বাংলাদেশ জাতীয় অটিজম উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে এবং এর চেয়ারম্যান হিসাবে তিনি(সায়মা হোসেন) গড়ে তুলতে যাচ্ছেন অটিষ্টিক একাডেমী। যার ভবন নির্মানের কাজ ২০১৬ সালে ডিসেম্বর মাসে সম্পন্ন হতে যাচ্ছে। আর এই প্রকল্পের মাধ্যমে অটিষ্টিক শিশুদের আতœবিশ্বাসী  গড়ে তোলা হবে। এটিকে সামনে রেখে অটিষ্টিক একাডেমী স্থাপনে অটিজম সচেতনতা বিষয়ে এক কর্মশালা আজ সোমবার নীলফামারীতে দুটি পর্বে অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সকাল ১০টায় কর্মশালার উদ্ধোধন করেন জেলা প্রশাসক জাকীর হোসেন। জেলা সদর উপজেলার বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা,শিা প্রতিষ্ঠানের শিক্ষক, জনপ্রতিনিধিগন ,সাংবাদিক সহ ১০০ জন অংশগ্রহন করেন এই কর্মশালায় ।
শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতায়, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে কর্মশালায় বিভিন্ন সেশনে বক্তব্য রাখেন পৌর মেয়র দেওয়ান আহমেদ,সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার সাবেত আলী, নারী ভাইসচেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা  ডাঃ সিরাজুল ইসলাম, এ্যাডঃ রমেন্দ্র বর্ধন বাপী, রংপুর শিক্ষক প্রশিক্ষন মহাবিদ্যালয়ের সহযোগী অধ্যাপক রাশেদুল হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহমেদ আহসান হাবীব,সাংবাদিক তাহমিন হক ববী।
কর্মশালায় অটিজম শিশুদের সাথে কিভাবে ব্যবহার এবং  ভাষা বিনিময় কিভাবে উপাস্থাপন করবে তার জন্য মুকাভিনয়ের জন্য এবং মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা, ও কলেজেরে শিকদের বিশেষ ট্রেইনার হিসাবে প্রশিন দান করা হয়।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5292932451436622255

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item