ইবি শিক্ষক সমিতির নির্বাচন কাল

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৬ আগামীকাল রোববার অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনে ৪২৭ নং কক্ষে ওইদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বলে নির্বাচন কমিশনার অফিস সূত্রে জানা গেছে।

সূত্র মতে, এবারের নির্বাচনে ১৫ টি পদের বিপরীতে ৩টি প্যানেলে ৪৫জন প্রার্থী বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করবে। এদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত শিক্ষক সংগঠন শাপলা ফোরাম থেকে ২টি প্যানেল এবং বিএনপি-জামায়াত সমর্থিত জিয়া পরিষদ ও গ্রীন ফোরাম থেকে ১টি প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

শাপলা ফোরামের ২টি প্যানেলের মধ্যে ১টি প্যানেলে সভাপতি পদে প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী ও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. শামসুল আলমসহ বিভিন্ন পদে ১৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপর প্যানেলে সভাপতি পদে প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন ও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. এ.এইচ.এম আক্তারুল ইসলামসহ বিভিন্ন পদে আরও ১৫জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে প্রফেসর ড. এমতাজ হোসেন ও সাধারণ সম্পাদক পদে প্রফেসর ড. মোহাম্মদ অলিউল্লাহসহ বিভিন্ন পদে ১৫জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. কাজী আখতার হোসেন বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। এ নিবার্চনে মোট ৩৫৯ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2916724744064756752

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item