ইবি’র চার শিক্ষার্থী বহিষ্কার

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি :
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় জালিয়াতি এবং কর্মকর্তাকে মারধর করার ঘটনায় এ বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। আজ রবিবার দুপুর ১২টায় প্রক্টর অফিসে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কমিটির মিটিং থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস সূত্রে জানা যায়, ভর্তি পরীক্ষায় তথ্য গোপন করার অপরাধে বাংলা বিভাগের ২য় বর্ষের ছাত্র শরিফুল ইসলামকে এক শিক্ষাবর্ষ সময় পর্যন্ত বহিষ্কার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনায় বাংলা বিভাগের মাস্টার্সের ছাত্র সাজ্জাদ আহম্মেদ এবং গণিত বিভাগের রিপন আলীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তাকে মারধর করার ঘটনায় ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র শাহজাহান কবির সোহেলকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এদিকে সাময়িক বহিষ্কার ছাত্রদেরকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না এই মর্মে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মো. কামাল উদ্দিনকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্যরা হলেন গণিত বিভাগের ড. মিজানুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার নুরুল ইসলাম।

কমিটিকে আগামী ০৭ (সাত) কর্ম দিবসের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8667749279496812738

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item