সৈয়দপুর ও জলঢাকায় পৌরসভার নির্বাচনে ভোট গণনা শুরু

ইনজামাম-উল-হক নির্ণয়/ মর্তুজা ইসলাম॥
সৈয়দপুরের চারটি ভোট কেন্দ্রের ভোট গ্রহন স্থগিত রেখে জলঢাকা ও সৈয়দপুরের ৩৮ টি ভোট কেন্দ্রের ভোট গ্রহন সম্পন্ন শেষে ভোট গননা শুরু হয়েছে।
আজ বুধবার (৩০ ডিসেম্বর) ওই দুই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল আটটা থেকে বিরতিহীনভাবে এই ভোটগ্রহন চলে বিকাল ৪টা পর্যন্ত। এরপর ওই সব কেন্দ্রে কেন্দ্রে সংশ্লিষ্টরা ভোট গননা শুরু করেছে।
জলঢাকাঃ- জলঢাকা পৌরসভায় সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত  বিরতিহীন ভাবে উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণ ভোট গ্রহন সম্পন্ন হয়েছে।স্থানীয়রা জানান সকাল আটটা থেকে ভোট গ্রহন শুরু হলেও সকাল সাতটা থেকে ভোটাররা কেন্দ্রে এসে লাইন দিতে শুরু করেন। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে নারী পুরুষ ভোটারদের দীর্ঘ লাইনে দাড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে দেখা গেছে।
ভোট গ্রহন শেষ হওয়া পর্যন্ত পৌরসভার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। স্বতন্ত্র মেয়র প্রার্থী ইলিয়াছ হোসেন বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহন হয়েছে।
বিএনপির মেয়র  প্রার্থী ফাহমিদ ফয়সাল কমেট কোনো সমস্যা হয়নি। শান্তিপূর্ণ  পরিবেশে ভোট হয়েছে।
বিভিন্ন ভোট কেন্দ্রের  প্রিজাইডিং কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায় প্রায় ৮০ ভাগ ভোট পড়েছে। উপজেলা  নির্বাচন কর্মকর্তা সেকেন্দার আলী  জানান, ২৮ দশমিক ২২ বর্গ কিলোমিটারের ওই পৌর সভায় নয়টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ২৯ হাজার ৫৭৬। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ১৪ হাজার ৫২৭। মেয়র পদের প্রার্থী রয়েছেন ছয় জন। নয়টি ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলরের ৩টি পদে ১৪ জন এবং নয়টি ওয়ার্ডের নয়টি সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছে।
সৈয়দপুরে ৪ কেন্দ্রের ভোট গ্রহন স্থগিতঃ-  সৈয়দপুর পৌরসভায় ৩২টি ভোট কেন্দ্রের মধ্যে ৪টি কেন্দ্রের ভোটগ্রহন স্থগিত রেখেই ভোটগ্রহন সম্পন্ন করা হয়। বুধবার সকাল আটটা থেকে থেকেই সুষ্ঠ পরিবেশ ভোটগ্রহন চলছিল। দুপুর পনে একটার দিকে সৈয়দপুরের ৪ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলার প্রার্থী জোবায়দুর রহমান মিন্টুর ছোট ভাই ফয়জুর রহমান নান্টু(৩৫) একদল সন্ত্রাসী নিয়ে গিয়ে ফ্রি- আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে হামলা চালিয়ে ব্যালটবাক্স ছিনতাইয়ের চেষ্টা চালায় এ সময় নিরাপক্তার দায়িত্বে থাকা পুলিশ ২৪ রাউন্ড রাবারের গুলি ছুড়লে ফয়জুর রহমান নান্টু গুলিবিদ্ধ হয়। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ এ সময় ওই ভোট কেন্দ্র থেকে দুই জন কে আটক করে। এ ছাড়াও প্রতিপক্ষ প্রতিদ্বন্দী প্রার্থীরা  ভোট কেন্দ্র দখল ও ব্যালটে সিল মারার চেষ্টা করায় প্রশাসন অপর তিনটি ভোট কেন্দ্রের ভোট গ্রহন স্থগিত করে দেয়। স্থগিত ভোট কেন্দ্রগুলো হলো দুই নম্বর ওয়ার্ডের গোলাহাট রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩ নম্বর ওয়ার্ডের মুসলিম উচ্চ বিদ্যালয়, ও ৪ নম্বর ওয়ার্ডের নয়াটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়। এদিকে ভোট গ্রহন চলাকালিন ভোটারদের কাছে টাকা বিতরনের সময়  সৈয়দপুরে টাকা ৬০ হাজার টাকা সহ  ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আবিদ হোসেন লাড্ডানের ভাই পাপ্পু (৩৫) সহ চারজন কে আটক করে পুলিশ।বিষয়টি নিশ্চিত করে সৈয়দপুর পৌর নির্বাচনে রিটার্নিং অফিসার জিলহাজ উদ্দিন জানান, বর্তমানে ৪ কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত রেখে বাকী ২৮টি কেন্দ্রের ভোট গ্রহন সম্পন্ন  করা হয়েছে। স্থগিত ৪টি ভোট কেন্দ্রের মোট ভোট সংখ্যা ১০ হাজার ৪১৮। তিনি বলেন সৈয়দপুরে মোট ভোটার ৮১ হাজার ৩৭১ জন।এদিকে জেলার জলঢাকা পৌরসভার কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্নভাবে ভোটগ্রহন শেষ হয়।

পুরোনো সংবাদ

প্রধান খবর 5525888697195607755

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item