ইবির প্রথম নারী ডিন ড. নুরুন নাহার

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অনুষদীয় সর্বোচ্চ পদে প্রথম নারী ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. নুরুন নাহার। আজ মঙ্গলবার তিনি ডিন হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বলে রেজিষ্ট্রার অফিস সূত্রে জানা যায়।

আইন ও শরিয়াহ অনুষদের ডিন হিসেবে আইন ও মুসলিম বিভাগের অধ্যাপক ড. নুরুন নাহারকে নিয়োগ দেয়া হয়। তিনি আগামী দুই বছরের জন্য আইন ও শরিয়াহ অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করবেন।

এদিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে নিয়োগ পাওয়া প্রথম নারী ডিন হিসেবে ড. নুরুন নাহারকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, জিয়া পরিষদসহ বিভিন্ন সংগঠন অভিনন্দন জানিয়েছেন।

ডিন হিসেবে নিয়োগ পাওয়ার পর প্রফেসর ড. নুরুন নাহার বলেন- ‘যে মহৎ উদ্দেশ্য নিয়ে অনুষদের সর্বোচ্চ গুরুত্বপূর্ণ পদে আমাকে নিয়োগ দেয়া হয়েছে তা সঠিক ভাবে পালনের চেষ্টা করবো। অনুষদের অধীন বিভাগ গুলোর সব ধরণের সমস্যা ও সংকট উত্তোরণের লক্ষ্যে দলমত নির্বিশেষে সকল শিক্ষক-কর্মকতার সহযোগীতা কামনা করছি।’

ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার বলেন-‘নারী ক্ষমতায়নের এটি একটি দৃষ্টান্ত। এ বিশ্ববিদ্যালয়ে বিভাগীয় প্রধান, আইন প্রশাসক হিসেবে নারীরা দায়িত্ব পালন করলেও এবারই প্রথম কোন নারী শিক্ষক ডিন হিসেবে দায়িত্ব নিলেন। এটি বিশ্ববিদ্যালয় ও দেশের জন্য একটি নতুন দৃষ্টান্ত।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 8650670290734336908

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item