ডিমলায় দূবৃত্ত কতৃক বসত বাড়ী পোড়ানোর অভিযোগ

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা(নীলফামারী) প্রতিনিধিঃ
নীলফামারীর ডিমলায় এক গরীব পরিবারের বসত বাড়ী দৃবৃত্তরা পুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।এ ব্যাপারে ডিমলা থানায় একটি মামলা দায়ের হয়েছে মামলা নং-০৩/১৯৪ ।মামলা সূত্রে জানা যায়,
উপজেলার খালিশা চাপানী ইউনিয়নের দক্ষিন সোনাখুলী গ্রামের বছির উদ্দিনের পুত্র মশিয়ার রহমান গত ৩০ জুন ২০১৫ ইং একই গ্রামের কেচু মামুদ ও আপিয়া খাতুনের নিকট ৩১ শতাংশ জমি ক্রয় করেন। ক্রয় সুত্রে উক্ত জমিতে বসত বাড়ী নির্মান ও বাকী অংশটিতে বিভিন্ন ফসলের আবাদ করে আসছেন মশিয়ার। হটাৎ করে ৩ ডিসেম্বর বিকেল ৫ টায় একই গ্রামের মৃত মনতাজ আলীর পুত্র সহ ৩৫/৪০ জন ভারাটিয়া লাঠিয়াল বাহিনী দেশিয় অস্ত্র নিয়ে মশিয়ারের বসত বাড়ীতে প্রবেশ করে। মশিয়ার তার স্ত্রী ও সন্তানদের এলোপাতারী মারডাং করে বাড়ী বাহির করে দিয়ে বসত বাড়ীতে আগুন জ্বালিয়ে পুড়িয়ে দেয় এবং ভুট্টা ক্ষেত নষ্ট করে বলে মামলার বাদী মশিয়ার জানান। পরে স্থানীয়  লোকজন ঘটনা স্থল হতে মশিয়ার সহ আহতদেও উদ্ধার করে ডিমলা হাসপাতালে ভর্তি করান। বর্তমানে তারা ডিমলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
উল্লেখ্য দক্ষিন সোনাখুলি গ্রামের মৃত ছুলু মামুদের পুত্র  কেচু মামুদ ও তার স্ত্রী নীলফামারী  জেলা প্রশাসকের নিকট হতে ২৭ অক্টোবর ১৯৮৯ আং সাল হইতে ১শ বছরের জন্য ১ একর ৫৩ শতাংশ জমি বন্দেবস্ত নেন। উক্ত জমির মধ্যে মোট ৩৬ শতাংশ জমি মশিয়ার রহমানের নিকট বিক্রয় করেন। মশিয়ারের নিকট উক্ত জমি বিক্রয় করার পর হইতে মোতালেবের সাথে তার শত্রুতা শুরু হয়। সেই সুযোগে গত ৩ ডিসেম্বর মোতালেব সহ তার লোকজন মশিয়ারের বসতভিটা জ্বালিয়ে দেয় ফসল বিনষ্ট করে। এ ব্যাপারে ডিমলা থানার সাব ইন্সপেক্টর ও মামলার তদন্ত কর্মকর্তা সাহাবুদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মশিয়ার বাদী হয়ে  মোতালেবসহ ৩৪ জন কে আসামী করে ডিমলা থানায় মামলা দায়ের করেছে। ।

পুরোনো সংবাদ

নীলফামারী 7810339694139868226

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item