চিলাহাটি-হলদীবাড়ী অস্থায়ী চেকপোস্ট দিয়ে ৫ম দফায় ২৬জনের ভারতে গমন

এআই পলাশঃ
কোটভাজনী ও বেহুলা ডাঙ্গা ছিট মহলের  চিলাহাটি হলদীবাড়ী অসস্থায়ী চেকপোস্ট দিয়ে ৫ম দফায় গত ৩০ নভেম্বর ২০১৫ইং সকাল ১০ দিকে ১০টি পরিবারের ২৬ জন সদস্য ভারতে গমন করেন। এর মধ্যে মহিলার সংখ্যা ১০ পুরুষের সংখ্যা ১৬।
ভারতে গমনকারী ছিট নাগরিকগণ ভারতে যাওয়ার জন্য প্রথমত: ডোমার উপজেলাধীন চিলাহাটি ভোগডাবুড়ী ইউনিয়নের আব্দুর রউফ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অস্থায়ী চেকপোষ্ট ক্যাম্পে জড়ো করে অভিবাসন প্রক্রিয়ার কাজ শেষ করে তাদেরকে নিয়ে যাওয়া হয় চিলাহাটি-হলদীবাড়ী যাওয়ার জন্য সদ্য নির্মিত অস্থায়ী মাটির রাস্তায়। সেখানে তারা দুদেশের প্রশাসনের সামনে দিয়ে ভারতে প্রবেশ করে এবং ভারতীয় প্রশাসন তাদেরকে গ্রহণ করেন।
সদ্য অবলুপ্ত ছিট মহলগুলোর ভারতে যেতে আগ্রহী নাগরিকদের উপজেলার চিলাহাটি-হলদীবাড়ী অস্থায়ী চেকপোষ্ট দিয়ে ২২, ২৩ ও ২৪নভেম্বর প্রথম,দ্বিতীয় এবং তৃতীয় দফার যাওয়ার কাজ সম্পন্ন হওয়ার পর বৃহস্পতিবার ২৬ নভেম্বর চতুর্থ দফার সকল প্রক্রিয়া শেষ করে দুদেশের প্রশাসন। চতুর্থ দফা ২৬ নভেম্বর দহলা খাগড়াবাড়ী ও  দইখাতা ছিটমহলের ২১টি পরিবারের ১০৫ জন সদস্য ভারতে গমন । ৩ শে নভেম্বর ২০১৫ ইং ১০টি পরিবারের ২৬ জন সদস্য ভারতে গমন করেন। ভারতের নাগরিকত্ব গ্রহণকারী পরিবারগুলো জমিজমা বিক্রয় করে স্থায়ীভাবে সে দেশে থাকার জন্য গমন করে। ভারতে গমনের সময় পরিবারগুলো নগদ স্বর্ণালঙ্কারসহ আসবাবপত্র সাথে করে নিয়ে যায় তারা।

পুরোনো সংবাদ

প্রধান খবর 1684145528485043233

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item