আজ চিলাহাটি দিয়ে ভারত গমন করবে ১০২ জন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ॥
নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি -হলদিবাড়ি অভিবাসন সীমান্ত দিয়ে  আজ বৃহস্পতিবার দুপুরের মধ্যে ভারত গমন করবে ২১ পরিবারের ১০২ জন। এরা সকলে পঞ্চগড় জেলা  দেবীগঞ্জ উপজেলার অভ্যান্তরে থাকা বিলুপ্ত ভারতীয় দুইটি ছিটমহলের বাসিন্দা ছিল। বিলুপ্ত ভারতীয় দুইটি ছিটমহল হলো দহলা খাগড়াবাড়ির। এই দলটি চতুর্থ দফায় আজ যাচ্ছে। এর আগে এই সীমান্ত পথে গত ২২-২৩ ও ২৪ নবেম্বর  তিন দফায় ভারত গমন করেছিল ৭২ পরিবারের ৩৪৭ জন সদস্য। 
দেবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম জানান আজ বৃহস্পতিবার ভারত গমনের কথা ছিল ২৩ পরিবারের ১০৮ জন সদস্যের । কিন্তু দুইটি পরিবারে ৬ সদস্য তাদের ভারত গমন বাতিল করেছে। ফলে  ভারত গমন করছে ২১ পরিবারের ১০২ জন। এদের দেবীগঞ্জ ডিগ্রি কলেজের অস্থায়ী ক্যাম্প থেকে চারটি বাসে ও তাদের মালামাল ৪টি ট্রাকে করে  নীলফামারীর ডোমার উপজেলার চিলাহাটি ডাঙ্গাপাড়াস্থ আব্দুর রউফ সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে সকাল সোয়া ১০টায় নিয়ে আসা হয়েছে। এখানে ইমিগ্রেশন শেষ করেই দুপুরের মধ্যে তাদের  ভারতীয় প্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হবে।
তিনি জানান চতুর্থ দফায় যে সকল পরিবার ও সদস্য ভারত গমনে ব্যর্থ হয়েছে তারা রির্জাভ ডে হিসাবে বিশেষ সুবিধায় আগামী ৩০ নবেম্বর ভারত গমন করতে পারবে।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6005907033355988754

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item