রেলের কোচ নির্মাণে সৈয়দপুরে চুক্তি স্বাক্ষর

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চল রেলওয়ের জন্য ৫০টি বিজি এবং ৫০টি এমজি যাত্রীবাহী ক্যারেজ (কোচ)পূণর্বাসন প্রকল্পের জন্য ৭১ কোটি ৮১ লাখ ৩৬ হাজার বরাদ্দ করা হয়েছে। এরমধ্যে ২৫টি মিটার গেজ যাত্রীবাহী ক্যারেজ পূনর্বাসন (বগি ব্যতিত) কাজের জন্য রেলওয়ের সাথে উন্মুক্ত টেন্ডারের মাধ্যমে ঠিকাদারী প্রতিষ্ঠানের আজ বৃহস্পতিবার দুপুরে এক চুক্তি স্বারিত হয়েছে।
দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার অডিটরিয়ামে অনুষ্ঠিত চুক্তি স্বার অনুষ্ঠানে বক্তব্য রাখেন কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) নূর আহমেদ হোসেন, ইতাশা ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্নধার এনামুল হক, ডিইএ শঠিকুর রহমান, এইএন সিদ্দিকুর রহমান, ওয়ার্কস ম্যানেজার খুদরত-ই-খোদা, পশ্চিমাঞ্চল রেলের এসপি তাজিমিলুর রহমান, শ্রমিক লীগের মোখছেদুল মোমিন, শ্রমিক দলের আব্দুর রাজ্জাক, শ্রমিক পার্টির শহিদুল ইসলাম প্রমুখ।
সুত্রমতে মোট বরাদ্দকৃত অর্থের মধ্যে ২৫ টি মিটার গেজ যাত্রীবাহী ক্যারেজ পূনর্বাসন (বগি ব্যতিত) কাজের জন্য ১১ কোটি ৭২ লাখ ২৪ হাজার ৩৪৫ টাকার কাজে ইতাশা এন্টারপ্রাইজ ঠিকাদারী প্রতিষ্ঠানের চুক্তি স্বারিত হয়। এই কাজের ফলে দীর্ঘদিন ধরে পড়ে থাকা ভারী মেরামতযোগ্য ক্যারেজগুলি পূনর্বাসন করা, যাত্রীবাহী ক্যারেজের প্রাপ্যতা বৃদ্ধি, পরিবহনে দতা বৃদ্ধি, যাত্রীসেবার মান উন্নয়নসহ রেলের সেবা কার্যক্রম বৃদ্ধি পাবে বলে সাংবাদিকদের জানানো হয়।

পুরোনো সংবাদ

প্রধান খবর 8499671602642824811

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item