সৈয়দপুরে নকল সার কারখানা সিলগালা

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ
নীলফামারীর সৈয়দপুর বিসিক শিল্প নগরীর এ-৬৪ এবং এ-৬৫ নম্বর প্লটে অবস্থিত একটি নকল জৈব সার কারখানার  সিলগালা করে বন্ধ করে দিয়েছে প্রশাসন। এর আগে বৃহস্পতিবার ( ১৯ নভেম্বর) সন্ধ্যায় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তা ও থানা পুলিশের উপস্থিতিতে এক অভিযান চালিয়ে ওই সার কারখানা থেকে ৫০ বস্তা নকল গ্রামীণ শক্তি জৈব সার, ৯ বস্তা সোডিয়াম সালফেট সারসহ নকল সার তৈরির নানা উপকরণ ও মালামাল জব্দ করে থানা নিয়ে আসা হয়।  নকল সার কারখানাটি সীলগালা করে বন্ধ করে দেয়া হয়েছে। তবে এ নকল সার তৈরি সঙ্গে জড়িতদের কাউকে আটক করা সম্ভব হয়নি। অভিযানের খবর পেয়ে কারখানার লোকজন আগেভাগেই সটকে পড়ে। এলাকাবাসী জানায় ওই কারখানার প্লটটি জনৈক রুবেলের। কিন্তু এটি পরিচালনা করেন জনৈক আব্দুল মান্নান। তিনি ১/১১ সময় একই কারনে গ্রেফতার হয়েছিলেন।
 সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হোমায়রা মন্ডল হিমু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন অভিযানে নেতৃত্ব দেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার  আবু ছালেহ মো. মুসা জঙ্গী। এ সময় তাঁর নির্দেশে ওই কারখানা থেকে ৫০ বস্তা নকল গ্রামীণ শক্তি জৈব সার, ৯ বস্তা সোডিয়াম সালফেট সার সহ নকল সার তৈরির নানা উপকরণ ও মালামাল জব্দ করে থানা নিয়ে আসা হয়।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আমিরুল ইসলাম জানান, গ্রামীণ শক্তি জৈব সার ফ্যাক্টরীর মোড়কে নকল জৈব সারসহ অন্যান্য উপকরণ জব্দ করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3491662367611679829

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item