শীতের শুরুতেই জীবনের ঝুঁকি নিয়ে রেল লাইন সংলগ্ন পুরাতন গরম কাপড় কেনাকাটা

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

সৈয়দপুরে দিনের বেলায় গরম থাকলেও সন্ধ্যার পর থেকে নামতে শুরু করেছে শীত। এ শীতকে সামনে রেখে শুরু হয়েছে পুরাতন গরম কাপড়ের ব্যবসা। শীতবস্ত্র বিক্রির জন্য শহরের অভিজাত মপিং মহলসহ ফুটপাত ও রেললাইন দখল করা শুরু হয়েছে। তবে এখনও শীতবস্ত্র কেনাবেচা তেমন একটা জমে ওঠেনি।
শীতবস্ত্রের দোকানিরা বলছেন, বর্তমানে শীতবস্ত্রের কেনাকাটা তেমন একটা নেই। তবে রাতে যেমন শীত অনুভব হচ্ছে তাতে অল্প দিনের মধ্যেই বিক্রি বেড়ে যাবে।
দেখা গেছে, শহরের অভিজাত শপিং মহলে সাজানো রয়েছে হরেক রকম শীতের পোশাক ও নানান বস্ত্র। অন্যদিকে ফুটপাতসহ রেললাইন দখল করে রাখা হয়েছে পুরাতন গরম কাপড়। এসব দোকানে খুব অল্পমূল্যে পাওয়া যাচ্ছে জ্যাকেট, সোয়েটার, ট্রাউজার, ব্লেজারসহ ছোটদের নানান পোশাক। ব্যবসায়ীরা বলছেন, চলতি শীত মৌসুমে পুরাতন গরম কাপড়ের ব্যবসা খুব ভালো হতে পারে। কারণ এ অঞ্চলে তেমন একটা বৃষ্টিপাত হয়নি। দিনে গরম আর রাতে শীতের তীব্রতা থাকায় আশংকা করা যাচ্ছে এ মৌসুমে প্রচন্ড শীত পড়বে। তবে ক্রেতারা বলছেন উত্তরাঞ্চলের মানুষ তাদের শীত নিবারনের জন্য সৈয়দপুরে আসেন পুরাতন শীতবস্ত্র কেনার জন্য। কারণ নতুন গরম কাপড়ের দোকানে যেটি কিনতে লাগে ৫০০ টাকা সেটি পুরাতন গরম কাপড়ের দোকানে লাগে ১০০ টাকা। কাপড়গুলোও নতুনের চেয়ে কোন অংশে কম নয়। তবে দোকানগুলো রেললাইন সংলগ্ন হওয়ায় সব সময় আতংকে থাকতে হয়। বাচ্চাদের সাথে নিয়ে কেনাকাটা করতে ভীষণ ভয় লাগে। দোকানগুলো যদি অন্য কোন জায়গায় হতো তাহলে নির্ভয়ে সময় ধরে কেনাকাটা করা যেত বলে মন্তব্য ক্রেতাদের।
একটি সূত্র বলছেন, সৈয়দপুরের রেলওয়ে পুলিশ কর্মকর্তা ও পোস্ট মাস্টারের ঘুষ বাণিজ্যের কারণেই রেল লাইন সংলগ্ন ওইসব দোকানপাট গড়ে উঠেছে। একেকটি দোকান থেকে তারা ৮/১০ হাজার টাকা করে নিয়েই রেললাইন সংলগ্ন দোকানপাট গড়ে তোলার নির্দেশ দেয়া হয়েছে বলে জানা যায়।
ক্রেতাদের কেনাকাটা সুবিধাসহ দুর্ঘটনা থেকে রা পেতে রেললাইন সংলগ্ন দোকানগুলো উচ্ছেদ করে অন্যত্র গড়ে তোলার দাবি জানিয়েছেন শহরবাসী।

পুরোনো সংবাদ

নীলফামারী 4695591825654978304

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item