সৈয়দপুরে এ্যাডভোকেসি ওয়ার্কশপ অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৬ নবেম্বর॥
‘স্থানীয় সরকার উন্নয়ন বিষয়ক উপজেলা এ্যাডভোকেসি ওয়ার্কশপ’ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকালে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি’র আওতায় ওই ওয়ার্কশপের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান  জাওয়াদুল হক সরকার।
ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি’র নীলফামারী’র সিনিয়র জেলা ব্যবস্থাপক ইলিয়াস সরকার সভাপতিত্বে ওয়ার্কশপের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন নীলফামারী ব্র্যাকের ফিল্ড কো-অর্ডিনেটর সুশীল কুমার বিশ্বাস।বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আজমল হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান রওনক জাহান রিনু, উপজেলার বোতলাগাড়ী ইউপি’ চেয়ারম্যান  ছাইদুর রহমান সরকার, বাঙ্গালীপুর ইউপি চেয়ারম্যান শাহাজাদা সরকার, সৈয়দপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুরুন্নাহার শাহজাদী, উপজেলা সমাজ সেবা অফিসার নুসরাত ফাতেমা,  উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার  একরামুল হক সরকার, সৈয়দপুর প্রেস কাবের সাধারণ সম্পাদকসাকির হোসেন বাদল, কাশিরাম বেলপুকুর ইউপি’র সংরক্ষিত নারী সদস্য  লাকী খানম প্রমূখ।
সভায় জানানো হয় তৃণমূল পর্যায়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে স্থানীয় সরকার। তাই স্থানীয় সরকার ব্যবস্থাকে শক্তিশালীকরণে সরকারে সঙ্গে দেশের বিভিন্ন বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থাও কাজ করে যাচ্ছে। এতে করে স্থানীয় সরকার ব্যবস্থায়  যেমন স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনগণের অংশ গ্রহণ বেড়েছে, তেমনি স্থানীয় সরকার ব্যবস্থায় নারী নেতৃত্ব প্রতিষ্ঠিত হয়েছে। তাই স্থানীয় সরকার শক্তিশালীকরণে সবাইকে আরো জোরালো ভূমিকা পালন করতে হবে।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 2173407090501042151

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item