রংপুরে মাহিগঞ্জে রাসমেলার দিয়ে জমে উঠেছে

হাজী মারুফ,রংপুর ব্যুরো:

রংপুর নগরীর মাহিগন্জ শ্রী শ্রী পরেশ নাথ মন্দিরে জমে উঠেছে ভগমান শ্রী কৃষ্ণের রাস উৎসব ।রাস উৎসব উপলে গত শুক্রবার  আনুষ্ঠানিক ভাবে রাস মেলার উদ্বোধন করা হয় । এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার পলী উন্নয়ন সমবায় মন্ত্রালায়ের প্রতিমন্ত্রি আলহাজ্ব মশিউর রহমান রাঙ্গা, বিশেষ আতিথি ছিলেন সাবেক মেয়র আ. রউফ মানিক,ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্বা,মীর আনিছুল হক পেয়ারা, বাংলাদেশ হিন্দু কল্যাণ ট্রাষ্ঠের
ট্রাষ্ঠি চেয়াম্যান এড. রথীশ চন্দ্র বাবুসোনা, কোতয়ালী থানার ইনচার্জ আ.কাদের জিলানী ,অনুষ্ঠানের আহবায়ক বাবু রাম কৃষ সোমানী. এতে সভাপত্বিত করেন রনঞ্জিৎ কুমার সরকার বিশিষ্ট আইনজীবি প্রমূখ।
রাস উৎসব শ্রী কৃষ্ণের দেবতার স্মরণে শৈশব থেকে সমগ্র জীবন কীর্তি ও কর্ম নিয়ে প্রতিমা তৈরী করা হয়েছে ।এর মধ্যে দিয়ে সোনাতন ধর্মানুসারীরা ভগমান শ্রীকৃষ্ণের বৈচিত্রময় জীবনের মাহাত্বকে উপলব্বি করছে।  বর্ণিল্ সাজে সজ্জিত রাস উৎসব প্রাঙ্গন পরেশ নাথ মন্দিরে বাড়তি আর্কষন হিসেবে যুক্ত  হয়েছে রকমারী দোকানের মেলা। শিশুদের খেলনা,হস্তশিল্প ও কুটির শিল্পেরপন্য মেলার দোকান সমূহের উল্লেখযোগ্য পণ্য । সেইসাথে নাগর দোলা রয়েছে। লটারীর আয়োজন করা হইয়াছে । প্রতিদিন হাজার মানুষের পদচারণায় মুখরিত হবে বলে জানিয়েছেন মন্দির কমিটির নেতারা। নাম র্কীতন,প্রসাদ বিতারণের পাশাপাশি প্রতিদিন চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশাত্ববোধক ভক্তিমূলক,পালাগান,নাটক উপভোগ করতে শীতের রাতে  যেন মানুষের কমতি না থাকে। মেলা সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে উদযাপনের জন্য সার্বণিক বিদ্যুতের ব্যবস্থা ও আইন শৃঙখলা বাহিনীর ব্যবস্থা করা হয়েছে। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে এ অঞ্চলের এতিহ্য বাহী রাস উৎসব। আগামী ৭ডিসেম্বর পর্যন্ত চলবে া সপ্তাহ ব্যাপী এই রাস উৎসবে সকলের সহযোগিতা কামনা করেন আয়োজক গন। 

পুরোনো সংবাদ

রংপুর 1230657428312986199

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item