ডোমারে ডায়রিয়ায় আক্রান্ত ১ শিশুর মৃত্যু।ডাক্তারের অবহেলার অভিযোগ।

আনিছুর রহমান মানিক ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ

নীলফামারীর ডোমার উপজেলায় ডাক্তারের অবহেলায় ডায়রিয়ায় আক্রান্ত কাওছার আলী (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে বলে তার পরিবার দাবী করছে। ঘটনাটি ১৮নভেম্বর বুধবার সকালে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ঘটেছে। শিশুটি পাঙ্গামটকপুর ইউনিয়নের মৌজাপাঙ্গা গ্রামের শাহজাহান আলীর পুত্র।
শিশুটির বারা শাহজাহান আলী ও পাঙ্গামটকপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম ভ’ট্ট অভিযোগ করে বলেন, মঙ্গলবার সন্ধ্যা ৭.৩০ মিনিটে শিশু কাওছার ডায়রিয়ায় আক্রান্ত হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। কিন্তু ডাক্তাররা উপযুক্ত চিকিৎসা ও স্যালাইন না দেওয়ায় বুধবার ৭.১৫ মিনিটে কাওছারের মৃত্যু ঘটে। ।
এব্যাপারে দায়িত্বরত মেডিকেল অফিসার ডাঃ ফাজানা আফরিন জানান, শিশুটি ডায়রিয়া, জ্বর, শাসকষ্ট ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিল। আমরা যথাসাধ্য চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য রাতেই রংপুর মেডিকেল কলেজে নেওয়ার জন্য শিশুটির পরিবারকে অবহিত করে ছাড়পত্র দেই। কিন্তু রাত পেরিয়ে সকাল হলেও শিশুটির পরিবার উন্নত চিকিৎসার জন্য রংপুরে নেয়নি।  
এব্যপারে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ হিরম্ব কুমার জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। চিকিৎসকের অবহেলায় শিশুটির মৃত্যু হলে ব্যবস্থা নেয়া হবে।
এদিকে পারিবারিক সুত্রে জানা গেছে, গত সোমবার শিশুটির মা করিমা  বেগম (২৫) ডায়রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, মঙ্গলবার তার বোন শারমিন(৫) ও ফুপুতো ভাই সজিব (২) ডায়রিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা  হয়। তারা খাদ্য বিষক্রিয়ায়  ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে এলাকারবাসী ধারনা করছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 3017026271863048478

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item