তিস্তা ক্যানেলে নৌকাবাইজকে কেন্দ্র করে তিন গ্রামবাসীর সংঘর্ষ

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ১৩ নবেম্বর॥
নৌকাবাইচের সেমিফাইনাল পর্বের প্রতিযোগীতায়  দুটি গ্রুপের সমর্থক  তিন গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২০ জন আহত হয় বলে জানা গেছে। আহতদের ডিমলা, জলঢাকা উপজেলা হাসপাতালে এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
গত বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকালে নীলফামারীর ডিমলা উপজেলার ডালিয়া নতুন বাজার বনিক সমিতির আয়োজনে উক্ত নৌকাবাইচ প্রতিযোগীতায় তিস্তা সেচ প্রকল্পের প্রধান ক্যানেলে অংশ নেয় ডালিয়া বাইশপুকুর পক্ষে আদম আলী দল বনাম ডালিয়া ছোটখাতার পক্ষে হানিফ পাটোয়ারীর দল।
 ফলাফলকে কেন্দ্র করে দুটি দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। এক পর্যায় এ সংঘর্ষ উপজেলার ছোটখাতা, বাইশপুকুর ও ডালিয়া  গ্রামের অতি উৎসাহীদের মধ্যে ছড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়। আহতদের মধ্যে গুরুত্বরো অবস্থায় ছোটখাতা গ্রামের মৃত কেতাব আলীর পুত্র আহসান আলী ফকির(৫৫)কে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, বাহাদুর রহমানের পুত্র আব্দুল করিম(৪৮)কে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে, তারু মিয়ার পুত্র সুমন(১৮) ও উপজেলার ডালিয়া গ্রামের মর্তুজা খানের পুত্র মিলনকে(২৫) জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ভর্তি করা হয়েছে। অন্যান্য আহতরা স্থানীয় ভাবে চিকিৎসা গ্রহন করে।
নৌকা বাইজ প্রতিযোগিতা আয়োজক কমিটির সভাপতি খালিশা চাপানী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মঈনুল হক বলেন,কমিটির সিদ্ধান্তকে উপেক্ষা করে ওই দুটি নৌকাবাইচ দলের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়লে থানা পুলিশকে সংবাদ দেয়া হয়। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। তিনি জানান গত ২৬ অক্টোবর হতে এই প্রতিযোগীতা শুরু হয়েছিল। ধাপে ধাপে প্রতিযোগীতা অনুষ্ঠিত হচ্ছিল। কিন্তু সংঘর্ষের কারনে চুড়ান্ত প্রতিযোগীতা অনিশ্চিত হয়ে পড়েছে।
ডিমলা থানার অফিসার ইনচার্জ রুহুল আমিন জানান, সংবাদ পেয়ে  পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসেন।  এ ঘটনায়  এখন পর্যন্ত কেউ থানায় লিখিত অভিযোগ করেনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 1328050065613453281

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item