সৈয়দপুরে জমি বিক্রয়ে প্রতারণা

মো. জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ

সৈয়দপুরে এক প্রতারক চক্রের সদস্য তাদের জমি বিক্রয় করার উদ্দেশ্যে বায়না রেজিস্ট্রি করার পর দফায় দফায় সমুদয় টাকা নিয়েও জমি বিক্রয়ে তালবাহানা করছে বলে অভিযোগ উঠেছে। গতকাল রবিউল নামের এক ব্যক্তি এ অভিযোগ করেন।
অভিযোগে প্রকাশ, শহরের ৮নং ওয়ার্ডের বাঙ্গালীপুর নিজপাড়া গ্রামের মৃত মেছের উদ্দিনের ছেলে সেকেন্দার আলীর কাছে ১০ লাখ টাকা ধার্যে সাড়ে ৩ শতক জমি ক্রয়ের জন্য ৩ লাখ টাকা প্রদান করে বায়না রেজিস্ট্রি করেন রবিউল। বায়না দলিল নং ৪০। চলতি বছরের ১ জানুয়ারী রেজিস্ট্রিকৃত বায়না দলিলে উলেখ রয়েছে পরবর্তী ৩ মাসের মধ্যে অবশিষ্ট ৭ লাখ টাকা প্রদান করলেই জমির মালিক ক্রেতাকে জমিটি রেজিস্ট্রি করে দিবেন। কিন্তু জমির মালিক বায়না রেজিস্ট্রির ৩ মাসের মধ্যেই অবশিষ্ট সম্পূর্ণ টাকা দফায় দফায় নেয়ার পরও রেজিস্ট্রি করে দিতে তালবাহানা করছেন। ব্যাপারটি ৮নং ওয়ার্ডের গণ্যমান্য ব্যক্তিবর্গদের অবগত করলে এলাকাতেই জমির মালিককে নিয়ে একটি সালিশী বৈঠক করা হয়। সেখানে জমির মালিক পরবর্তী ১৫ দিনের মধ্যে ওই জমিটি রেজিস্ট্রি করে দেওয়ার ওয়াদাবদ্ধ হন। কিন্তু ওই ওয়াদার বছরখানিক পার হয়ে গেলেও তিনি জমিটির রেজিস্ট্রি করে দিচ্ছেন না। উল্টো ক্রেতাকেই বিভিন্ন প্রকার হুমকি দিয়ে চলেছেন।
রবিউল জানান, উপজেলার বাঙ্গালীপুর মৌজার জে.এল নং ৩৮ এর খতিয়ান নং- এস.এ ৪১/২, বি.এস ৫৬৫ ও এস.এ ১৯২/৩৩, দাগ নং- এস.এ- ৪২৪, বি.এস- ৯২৮, এস.এ-৪৩১ এর ০৫ শতক জমির মধ্যে সাড়ে ৩০ শতক জমি ১০ লাখ টাকা ধার্যে ৩ লাখ টাকার অগ্রিম দিয়ে বায়না রেজিস্ট্রি করেন। এরপর জমির মালিক দফায় দফায় বাকি ৭ লাখ টাকা নিয়েও জমি রেজিস্ট্রি করে দিতে তালবাহানা শুরু করেছেন। তিনি বলেন, বায়না রেজিস্ট্রিকৃত কবলার পরবর্তী ৩ মাসের মধ্যে জমির মালিক ক্রেতাকে রেজিস্ট্রি করে না দিলে আদালত থেকে জমি রেজিস্ট্রি করে নেয়ার আইন রয়েছে। কিন্তু জমির মালিক সেই আইনকেও তোয়াক্কা করছেন না। উল্টো তাকে বিভিন্নভাবে হুমকি দিয়ে চলেছেন বলে অভিযোগ করেন তিনি।
এ ব্যাপারে জমির মালিক সেকেন্দার আলীর সাথে কথা বলতে গেলে তিনি সাংবাদিকদের সাথে জমি সংক্রান্ত বিষয়ে কোন কথাই বলবেন না বলে সাফ জানিয়ে দেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 366661993346946037

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item