ডাকাত সন্দেহে ৯পুলিশ সদস্য আটক।

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিস :


রংপুরের বদরগঞ্জে ডাকাত সন্দেহে পীরগঞ্জ থানার ৯পুলিশ সদস্যকে আটকের ঘটনায় পুলিশ জনতার ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ উত্তেজিত জনতার উপর লাটিচার্জ করে ।
গতকাল বৃহস্পতিবার(০৮অক্টোবর) গভীর রাতে ঘটনাটি ঘটেছে উপজেলার লোহানিপাড়া ইউনিয়নের বাতাসন ঘুনুর ঘাট এলাকায়। ওই ঘটনার পর বদরগঞ্জ থানা পুলিশের সহযোগীতায় আটককৃত পুলিশ সদস্যদের উদ্ধার করা হয়। এ সময় বদরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল থেকে ৩ ব্যক্তিকে আটক করে থানায় নিয়ে আসেন। আটককৃতরা হলেন উপজেলার লোহানিপাড়া ইউপির বাতাসন ঘুনুরঘাট এলাকার ভাংড়ি ব্যবসায়ি মনসুর আলি (৬২) সোলজার হোসেন (৭০) ও কলেজ ছাত্র আল-আমিন (১৮)।
গ্রামবাসী ও পুলিশ সুত্রে জানা যায়; ঘটনার দিন রাতে জেলার পীরগঞ্জ থানার একদল পুলিশ চোরাইমাল উদ্ধারের জন্য ২টি মাইক্রোবাস যোগে ওই গ্রামের মনসুর আলীর বাড়ির উদ্দেশ্যে রওনা দেয়। তারা রাত দেড়টার দিকে গ্রামে ঢুকে মনসুর আলির বাড়ির দরজায় ধাক্কা ধাক্কি করে। এ সময় বাড়ির মালিকের ছেলে রোস্তম আলি টের পেয়ে ডাকাত সন্দেহে চিৎকার করতে থাকেন। তার চিৎকারে আশ-পাশের লোকজন ছুটে এলে একটি মাইক্রোবাসসহ পুলিশের একাংশ ঘটনাস্থল থেকে চলে যায়। এসময় গ্রামবাসি অপর একটি মাইক্রোবাস সহ ৯পুলিশ সদস্যকে আটক করেন।
ঘটনাটি সম্পর্কে বদরগঞ্জ থানাকে অবগত করা হলে ওসি (তদন্ত) আব্দুল লতিফের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে। বদরগঞ্জ থানা পুলিশ আটক পুলিশ সদস্যদের বদরগঞ্জ থানায় নিয়ে যাওয়ার চেষ্টা করলে গ্রামবাসি তাতে বাধা প্রদান করেন। এ সময় পুলিশ উত্তেজিত গ্রামবাসির উপর লাঠি চার্জ করে ৯পুলিশ সদস্যকে উদ্ধার করতে সক্ষম হয়। এ ঘটনায় ধৃত মনসুর আলির ছেলে রোস্তম আলি জানান; রাত দেড়টার দিকে আনুমানিক ২৪/২৫জন লোক আমাদের বাসার দরজায় এসে ধাক্কা ধাক্কি করেন। এ সময় আমি ঘুম থেকে জেগে উঠে তাদের পরিচয় জানতে চাইলে তারা দরজার ওপাশ থেকে তাদের পরিচয় গোপন রেখে বাড়ির মালিককে ডাকতে বলেন। আমি ডাকাত সন্দেহে চিৎকার করলে গ্রামবাসি ছুটে এসে ৯জনকে আটক করেন। তাদের মধ্যে ৬জন পুলিশের পোশাকে ছিল এবং ৩জন সাধারণ পোশাকে ছিল।
অন্যদিকে বদরগঞ্জ থানা পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে; পীরগঞ্জ থানার পুলিশ একটি ছিনতাই হয়ে যাওয়া পাওয়ার টিলারের খোঁজে ওই বাড়িতে অনুসন্ধান করতে এসেছিলেন। পুলিশের সঙ্গে ছিল হাত কড়া পরা একজন ছিনতাইকারি আসামি । ওই ছিনতাইকারির দেয়া তথ্যমতে ওই বাড়িতে পাওয়ার টিলার উদ্ধার করতে আসেন। কিন্তু গ্রামবাসি পুলিশের পরিচয় জানার পরেও তাদেরকে সহযোগীতা না করে একটি ঘরে আটক করে রাখেন।
এ ব্যাপারে বদরগঞ্জ থানার ওসি (তদন্ত) আব্দুল লতিফ মিয়া জানান; যারা পুলিশের কাজে বাধা প্রদান করেছিলেন তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পুরোনো সংবাদ

রংপুর 6278551457738319656

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item