বিশিষ্ট শিল্পপতি মোতাহার হোসেন চৌধুরী আর নেই

হাজী মারুফ রংপুর বুরে‌্যা অফিস :


রংপুরের বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক, রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র প্রতিষ্ঠাতা সদস্য, আরসিসিআই পাবলিক স্কুল এন্ড কলেজের দাতা সদস্য, রংপুর জেলা মোটর মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি এবং মোতাহার গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ’র চেয়ারম্যান ও আগমনী এক্সপ্রেস’র স্বত্বাধিকারী আলহাজ্ব মোতাহার হোসেন চৌধুরী (৯৬) বার্ধক্যজনিত গতকাল শনিবার ভোর সোয়া ৪টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি....রাজেউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ৫ মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বাদ আসর রংপুর কেরামতিয়া জামে মসজিদে নামাজে জানাযা শেষে তার গ্রামের বাড়ি নীলফামারীর জলঢাকা উপজেলার বগুলাগাড়ীর পারিবারিক কবরস্থানে বাদ এশা দাফনকার্য সম্পন্ন করা হয়েছে।
এদিকে আলহাজ্ব মোতাহার হোসেন চৌধুরীর মৃত্যুতে রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি আবুল কাশেম, সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আহমেদ, সহ-সভাপতি মোজাম্মেল হক ডাম্বেলসহ চেম্বারের সকল পরিচালকবৃন্দ এবং কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। সেই সাথে তারা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। এছাড়া আলহাজ্ব মোতাহার হোসেন চৌধুরীর মৃত্যুতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের রংপুর জেলা ইউনিট কমান্ডের কমান্ডার আলহাজ্ব মোছাদ্দেক হোসেন বাবলু, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক এবং বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এড. আনোয়ারুল ইসলাম, বিশিষ্ট ঠিকাদার ও সমাজসেবক মনজুর আহমেদ আজাদ, মহানগর দোকান মালিক সমিতির মহাসচিব রেজাউল ইসলাম মিলন, ফুরফুরা শরীরের খানকা মসজিদ ও এতিমখানার পক্ষ হতে প্রতিষ্ঠানের সভাপতি বিশিষ্ট আইনজীবী এম.এ বাশার টিপু, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোজাম্মেল হক, সহ-সভাপতি ইয়াহিয়া, যুুগ্ম সাধারণ সম্পাদক এস.এম শফিউল্লাহ, অর্থ সম্পাদক এড. খায়রুল আলম কালাম, কার্যকরী পরিষদের সদস্য আলহাজ্ব মুমিনুল হক আজাদ, প্রচার সম্পাদক মনোয়ারুল কাদির মাসুম মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
উল্লেখ্য, ১৯৫৩ সালে ‘হিমালয়’ নামে একটি বাস ক্রয়ের মাধ্যমে আলহাজ্ব মোতাহার হোসেন চৌধুরী পরিবহণ ব্যবসায়ি হিসেবে কর্মজীবন শুরু করেন। এরপর কঠিন পরিশ্রমের মাধ্যমে আগমনী এক্সপ্রেস, চৌধুরী আইস এন্ড কোল্ড স্টোরেজ লিঃ, মোতাহার হিমাগার লিঃ, মোস্তফা কোল্ড স্টোরেজ প্রাঃ লিঃ, ফয়জুন নাহার হিমাগার লিমিটেড, আগমনী কোল্ড স্টোরেজ লিঃ, কিষাণ হিমাগার লিমিটেড, শ্যামপুর কোল্ড স্টোরেজ লিঃ, চাষী কোল্ড স্টোরেজ লিমিটেড, গোল্ডেন বীজ হিমাগার লিঃ, মোতাহার হোসেন চৌধুরী জুট মিলস লিমিটেড, মোতাহার কর্মাশিয়াল কমপ্লেক্স, নর্দাণ এজেন্সী (ফিলিং স্টেশন) ও চৌধুরী রাইস মিলস নামে শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলেন।
আলহাজ্ব মোতাহার হোসেন চৌধুরী ১৯২২ খ্রিষ্টাব্দে নীলফামারী জেলার জলঢাকা উপজেলার বগুলাগাড়ী গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা দেলোয়ার হোসেন চৌধুরী ও মা বেগম মজিরণ নেছা। বর্ণিল কর্মময় জীবনের অধিকারী আলহাজ্ব মোতাহার হোসেন চৌধুরী ৭ সন্তানের জনক। তাঁর বড় ছেলে মোস্তফা আজাদ চৌধুরী বাবু ও ছোট ছেলে মোস্তফা সোহরাব চৌধুরী টিটু ব্যবসায়ি ও সমাজসেবী হিসেবে সমাজে সুপ্রতিষ্ঠিত।

পুরোনো সংবাদ

রংপুর 6596228041382716989

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item