রংপুরে জাপানি নাগরিকের লাশ হস্তান্তর নিয়ে দিনভর দৌঁড়ঝাপ

হাজী মারুফ রংপুর ব্যুরো.

জাপানি নাগরিক হোসি কুনিও লাশ হস্তান্তর নিয়ে গতকাল সোমবার ছিল  দিনভর দৌঁড়ঝাপ। কিন্ত শেষ পর্যন্ত তা হয়ে ওঠেনি। এরআগে হত্যাকাণ্ড তদন্ত কমিটির প্রধান ও রংপুর  রেঞ্জ পুলিশের ডিআইজি হুমায়ুন কবীর বলেছেন, যেকোন সময় জাপানি নাগরিকের লাশ হস্তান্তর হতে পারে। তিনি বলেন, তদন্ত মাঝ পথে রয়েছে। বিষয়টি যেহেতু রাষ্ট্রীয় পর্যায়ে তাই সবদিক বিবেচনা করেই গুরুত্ব সহকারে তা তদন্ত করা হচ্ছে।
একাধিক সূত্রে জানা গেছে, জাপানি নাগরিকের মরদেহ হস্তান্তরের জন্য রাষ্ট্রচার উপপ্রধান পররাষ্ট্রমন্ত্রী মিশন সার্ভিসের প থেকে একটি চিঠি ৪ অক্টোবর রাতে  বিভাগীয় কমশিনার দিলওয়ার বখত, ডিআইজি হুমায়ুন কবীর,  জেলা প্রশাসক রাহাত আনোয়ার, পুলিশ সুপার আব্দুর রাজ্জাক, মেডিকেল কলেজ হাসপালের পরিচালক ডা. বরকতুল্লাহ, মেডিকেল কলেজের অধ্য ডা. জাকির হোসেনের কাছে পৌঁছে। দূতাবাসের কাছে লাশ হস্তান্তরের দায়িত্ব দেওয়া হয়েছে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট প্রিয় সিন্ধু তালুকদারকে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নিজেই।
এদিকে, গতকাল মরদেহ হস্তান্তরের খবর পেয়ে দীর্ঘ সময় ধরে মেডিকেল কলেজ ও হাসপাতালে অবস্থান করছিলেন। লাশকাটঘরের সামনে সকাল থেকে বিকেল পর্যন্ত সাংবাদিকেদের ভীড় ছিল ল্যণীয়। গতকার শেষ পর্যন্ত লাশ হস্তান্তরের বিষয়টি অনিশ্চিত হয়ে পড়ায় মেডিকেল ক্যাম্পাসের অবস্থান পরিবর্তন করেন সকলে। এরিপোর্ট লেখা পর্যন্ত জাপানি নাগরিকের লাশ হস্তান্তর সম্পন্ন হয়নি।
রংপুর জেলা প্রশাসক রাহাত আনোয়ারের সাথে মুঠোফোনে কথা হয়। তিনি পররাষ্টমন্ত্রণালয়ের চিঠি পাওয়ার কথা স্বীকার করেন। তিনি বলেন, জাপান দূতাবাসের প্রতিনিধিদের সাথে তাদের এখনও যোগাযোগ হয়নি। তাদের কাছে কখন লাশ হস্তান্তর করা হবে তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছেনা বলে জানান তিনি।
উল্লেখ্য, ৩ অক্টোবর সকাল ১০ টায় রংপুরের কাউনিয়া উপজেলার সারাই ইউনিয়নের আলুটারি এলাকায় জাপানি নাগরিক আততায়ির গুলিতে নিহত হন। তার লাশ ময়না তদন্ত করে মেডিকেলের হিমঘরে রাখা হয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 8498104433648934965

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item