নীলফামারীতে বিলুপ্ত ছিটমহলে লিচুর চারা বিতরন

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ

বিলুপ্ত ছিটমহল বাসীদের বিনামূল্যে একটি করে লিচু গাছের চারা বিতরন করা হয়েছে। শনিবার  বেলা ১১টায় নীলফামারীর ডিমলায় ৪টি বিলুপ্ত ছিটমহল বাসিন্দারের মধ্যে একটি করে চায়না থ্রী জাতের চারা বিনামূল্যে বিতরনে করেন নীলফামারী কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক গোলাম মোহাম্মদ ইদ্রিস। নীলফামারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ অরবিন্দু রায়ের ব্যাক্তিগত সহযোগীতায় ৫১৯টি চায়না থ্রী জাতের লিচুর চারা বিতরন করা হয় পশ্চিম খড়িবাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে। এ সময় উপস্থিত ছিলেন ডিমলা উপজেলা কৃষি কর্মকর্তা হুমায়ুন কবীর, নীলফামারী টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ অরবিন্দু রায়, গয়াবাড়ী  ইউপি চেয়ারম্যান শরীফ ইবনে ফয়সাল মুন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনছারুল হক।
অপর দিকে একই দিন দুপুরে স্বাস্থ্যবিভাগের পক্ষে নীলফামারী সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ ডিমলা উপজেলার টেপাখড়িবাড়ি ইউনিয়নের সঙ্গে যুক্ত  ৩১ নম্বর বিলুপ্ত ছিটমহল নগর জিগাবাড়ির জয়নাল আবেদীনের বাড়ির উঠানে স্বাস্থ্য বিভাগের পক্ষে  মতবিনিময় সভা করেন।টেপাখড়িবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন ডিমলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জেড এ সিদ্দিকী, বিলুপ্ত ছিটমহলবাসী জয়নাল আবেদীন প্রমুখ।
 বাংলাদেশী নতুন এই নাগরিকরা যাতে স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হন সেজন্য পুর্ণ সহযোগীতার আশ্বাস দিয়ে সিভিল সার্জন আব্দুর রশিদ বলেন, বাংলাদেশ ভুখন্ডে যুক্ত হওয়ার পর থেকে স্বাস্থ্য কর্মীরা তাদের সেবা দিয়ে আসছেন। আরো সেবা দিতে ঘরে ঘরে কর্মী পাঠানো হচ্ছে। তিনি বলেন, নগর জিগাবাড়িতে প্রস্তাবিত কমিউনিটি কিনিক থেকে স্বাস্থ্য সেবা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 2690379026120441270

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item