নীলফামারীতে শান্তিপূর্নভাবে প্রতিমা বিসর্জন

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ

একেই বোধহয় বলে তিথির ফের। বিষাদের সুর।বেলা গড়াতেই  নীলফামারীর তিস্তা নদীর বাইশপুকুর ঘাট সহ বিভিন্ন নদী  ও জলাশয় ও পুকুরে প্রতিমা বিসর্জন হলো। হর্ষ ও বিষাদ যেন হাত ধরাধরি করে হাঁটছে হিন্দু বাঙালির মনের মধ্যে। আপাতত আজকের দিনটাই রইল পড়ে। তারপর ফের একবছর মায়ের ফেরার অপেক্ষায় দিন গুনবে আম বাঙালি।
পাঁচ দিনের শারদীয় দুর্গা পূজা শেষে  প্রতিমা বিসর্জন।  শুক্রবার বিকেল  থেকে প্রতিমা বিসর্জন শুরু হয়।  প্রতিমা বিসর্জনে ঢাক-ঢোলের শব্দে মুখোর হয়ে উঠেছিল । প্রতিমা বিসর্জন নির্বিঘœ করতে প্রতিটি এলাকায় নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে সেখানে।ট্রাকে করে শোভাযাত্রা সহকারে প্রতিমা নিয়ে কেউ কেউ তিস্তা কেউবা যমুনেশ্বরী,দেওনাই,শালকী,নাউতারা,বুড়িতিস্তা, চারালকাটা,বুড়িখোরা,চিকলি,কুমলাই সহ বিভিন্ন নদী বা বড় পুকুরে প্রতিমা বিসর্জন দিয়েছে। নীলফামারী শহরের কালিবাড়ি দিঘিতে জেলা শহরের প্রতিমা বিসর্জন অনুষ্ঠিত হয়।
নীলফামারী জেলা  পূজা উদযাপন পরিষদের সভাপতি অক্ষয় কুমার রায় জানান  এবার নীলফামারী জেলায় ৮১৫ টি মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হয়েছে।  শুক্রবার  বিকালের পর থেকে প্রতিমা বিসর্জন দেয়া শুরু হয়। শান্তি পুর্ণভাবে বিসর্জন শেষ হয়েছে। দুর্ঘটনা এড়াতে দমকল বাহিনীও রাখা হয়েছিল।

পুরোনো সংবাদ

প্রধান খবর 2998352520782287822

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item