ভারী বর্ষন ও উজান থেকে ধেয়ে আসা পাহাড়ি ঢলে তিস্তা নদীতে আবারও বন্যা

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা(নীলফামারী)প্রতিনিধিঃ

তিস্তার পানি বৃদ্ধির কারণে নীলফামারীর ডিমলা উপজেলার তিস্তাপারের নিম্নাঞ্চল ও চরের ১৫ টি গ্রাম প্লাবিত হয়েছে। ভারী বর্ষন ও উজান থেকে ধেয়ে আসা পাহাড়ি ঢলে তিস্তা নদীতে দেখা দিয়েছে বন্যা ।
মঙ্গলবার সকাল ৬টা থেকে তিস্তা নদীর পানি ডালিয়া তিস্তা ব্যারেজ পয়েন্টে বিপদসীমার (৫২দশমিক ৪০) ২৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে বিভিন্ন চর ও গ্রাম বন্যা কবলিত হয়ে পড়েছে। পরিস্থিতি মোকাবিলায় তিস্তা ব্যারাজের ৪৪ টি জলকপাট খুলে রাখা হয়েছে।
ডিমলা উপজেলার পূর্বছাতনাই-খগাখড়িবাড়ি-গয়াবাড়ি-খালিশাচাঁপানী-ঝুনাগাছ এলাকায় উজানের ঢলে তিস্তার বন্যায় তাদের এলাকার নদী বেষ্টিত প্রায় দশ হাজার পরিবারের ঘরবাড়ি তলিয়ে গেছে। মানুষজন চরম দুর্ভোগের মুখে রয়েছে।
পানি উন্নয়ন বোর্ড ডালিয়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানায়, উজান থেকে ধেয়ে আসা পানির চাপ সামলাতে তিস্তা ব্যারেজের সবগুলো গেট খুলে রাখা হয়েছে।
আজ মঙ্গলবার সকাল থেকে এক ও দুই নম্বর ওয়াডের ৩২ টি পরিবার তাদের ঘরবাড়ি ভেঙ্গে অন্যত্র সরে যাচ্ছে বলে ওই দুই ওয়াডের ইউপি সদস্য যথাক্রমে সাইদুল ইসলাম ও গোলাম রব্বানী মুঠোফোনে জানায়, এর আগের বন্যা ও নদী ভাঙ্গনে আরো ৪১ পরিবারের ঘরবাড়ি সরিয়ে নেয়া হয়েছিল।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6659801626569796405

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item