বিলুপ্ত ছিটমহলে এলজিইডি ১৭০ কোটি টাকার প্রকল্প

আবু ফাত্তাহ্ কামাল পাখি,স্টাফরির্পোটার॥
বাংলাদেশের নতুন ভু-খন্ড বিলুপ্ত ১১১টি ছিটমহলে উন্নয়নের মিশন নিয়ে ঝটিকা সফর শুরু করেছেন এলজিইডির প্রধান প্রকৌশলী শ্যামাপ্রসাদ অধিকারী। গত শুক্র ও শনিবার  তিনি নীলফামারী,পঞ্চগড়,কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার অভ্যান্তরে থাকা ওই সব বিলুপ্ত ছিটমহল পরিদর্শন করেন।  এ সময় তিনি বলেন সদ্য বিলুপ্ত ১১১টি ছিটের আর্থ-সামাজিক ও অবকাঠামো উন্নয়নে ১৭০ কোটি টাকার কর্মপরিকল্পনা গ্রহন করা হয়েছে।এই অর্থের মাধ্যমে বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। প্রথম পর্যায়ে ২১৫ কিলোমিটার রাস্তা নির্মাণ, ৭১৫ মিটার ব্রীজ-কালভার্ট নির্মাণ, ১২টি গ্রোথ সেন্টার ও ৫টি কমিউনিটি কিনিক নির্মাণ করা হবে।  পাশাপাশি উন্নয়নের মূল ¯্রােত ধারায় বাংলাদেশের নতুন অধিবাসীদের স¤পৃক্ত করতে প্রয়োজনে সরকারের কাছে আরো অর্থ চাওয়া হবে বলে তিনি মন্তব্য করেন ।
এলজিইডির প্রধান প্রকৌশলী শ্যামাপ্রসাদ অধিকারী শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কুড়িগ্রাম লালমনিরহাটও নীলফামারীর ডিমলা উপজেলায় অবস্থিত বিলুপ্ত ছিটমহল পরিদর্শনে এসে  বিলুপ্ত ছিটের বাংলাদেশের নতুন নাগরিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। এর আগে তিনি শুক্রবার পঞ্চগড়ের গারাতি বিলুপ্ত ছিটমহল পরিদর্শন করেছিলেন।
এই দুইদিনের বিলুপ্ত ছিটমহল পরিদর্শনকালে তার সাথে উপস্থিত ছিলেন এলজিইডির ঢাকা অফিসের তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেন, রংপুর অঞ্চলের তত্বাবধায়ক প্রকৌশলী মশিউর রহমান, ছিটমহল উন্নয়ন প্রকল্প পরিচালক মোঃ আশরাফুল ইসলাম ও নীলফামারী.লালমনিরহাট,পঞ্চগড়  কুড়িগ্রাম জেলার এলজিইডির নির্বাহী প্রকৌশলী সহ বিভিন্ন কর্মকর্তাগন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 2019898775551574532

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item