পাগলের অত্যাচারে অতিষ্ঠ সৈয়দপুরবাসী

মোঃ জহুরুল ইসলাম খোকন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি-

পাগলের শহরে পরিণত হয়েছে সৈয়দপুর। এদের আচারণে স্কুল, কলেজ পরুয়া শিার্থীসহ সাধারণ মানুষ হরহামেসায় লাঞ্চিত হলেও দেখার কেউ নেই। পৌর কর্তৃপ বা পুলিশ প্রশাসন কোন প্রকার পদপে না নেয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে শহরবাসী।
দেখা গেছে সৈয়দপুর শহর একসময় লেবার টাউন হিসেবে পরিচিত থাকলেও বর্তমানে এটি বাণিজ্যিক শহরসহ শিা নগরী হিসেবে পরিচিতি পেয়েছে দেশ জুড়ে। প্রতিযোগিতা মূলক ব্যবসাসহ শিায় বোর্ড সেরা হওয়ায় এ শহরে প্রতি বছরেই বাড়ছে লোক সংখ্যা।
প্রায় ৪ লাখ মানুষের মাঝে শহরের পাঁচ মাথা মোড়সহ প্রধান প্রধান সড়কে প্রায় দেখতে পাওয়া যায় পাগলের দেখা। এদের একেক জনের ধরণ একেক রকম। পোষাক থেকে নিয়ে আচার-আচরণ ভিন্ন। কেউবা রং মেখে সং সাজে, আবার কেউবা নেচে গেয়ে অথবা লাঠি হাতে নিয়ে অকত্থ্য ভাষায় গালিগালাজ করে।
নাংগল পাগলী নামের এক মহিলা রয়েছে যে যুবতী মেয়ে বা মহিলাদের মাথায় কাপড় না থাকলে অকত্থ্য ভাষায় গালাগাল করে। অনেক সময় শরীরে ওড়না না থাকার অপরাধে যুবতী মেয়েদের বুক চেপে ধরে।
রুপালী নামের অপর এক পাগলীর ব্যবহারে অধিকাংশ মানুষই অতিষ্ঠ হয়ে পড়েছে। কারণে অকারণে সে মুখ খারাপ করে অকত্থ্য ভাষায় গালিগালাজ তার পেশা হয়ে দাড়িয়েছে। তার গালাগাল ও আপত্তিকর আচরণে লজ্জাস্কর পরিস্থিতির স্বীকার হচ্ছে সাধারণ মানুষ। অনেকে এদের নোংরা আচরণ ল করলেও প্রতিবাদ না করে তামাসা দেখছেন। এছাড়া উলংগ ও নোংরা প্রকৃতির পাগল রয়েছে সর্বত্র। এধরনের বিচিত্র মানুষের কাছে শহরবাসীকে যেন পড়তে না হয় এজন্য পৌর কর্তৃপ ও পুলিশ প্রশাসনের       হস্তপে দাবী করা হয়েছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4486882536067961342

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item