সৈয়দপুরে কোচিং কাসের ১০০ টাকা ফির জন্য ছাত্রকে নির্যাতন

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ

কোচিং কাসের বকেয়া ১০০ টাকা ফি না পেয়ে আসন্ন এক ছাত্রকে শারীরিকভাবে নির্যাতন করেছে নীলফামারীর সৈয়দপুর উপজেলার কাশিরাম  বেলপুকুর ইউনিয়নের সাতপাই উচ্চ বিদ্যালয়ের শিক্ষক খলিলুর রহমান। নির্যাতনের শিকার ওই ছাত্রটি ওই স্কুলের এবার জেএসসি পরীক্ষার্থী আশরাফুল ইসলাম। সে উক্ত ইউনিয়নের ডাক্তার পাড়া গ্রামের আমজাদ হোসেনের পুত্র। শিক্ষক কর্তৃক নির্যাতনের শিকার ওই ছাত্রটি হাসপাতালে চিকিৎসার পর বৃহস্পতিবার দুপুরে তাকে শারীরিকভাবে নির্যাতনের অভিযোগ এনে  সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছে।  উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  শিক্ষক কর্তৃক শিশু শিক্ষার্থীকে নির্যাতনের বিষয়ে আগামী তিন দিনের মধ্যে ব্যাখা চেয়ে প্রধান শিক্ষককে চিঠি দিয়েছেন। এ ঘটনার পর থেকে ওই বিদ্যালয়ের আশপাশের এলাকাবাসী ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।
অভিযোগে জানা গেছে ওই বিদ্যালয়ে আসন্ন জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার জন্য কোচিং কাস করানো হচ্ছে। এ জন্য প্রত্যেক শিক্ষার্থীর কাছে বিদ্যালয়ের মাসিক বেতনের পাশাপাশি আরো ৩০০ টাকা করে অতিরিক্ত কোচিং ফি ধরা হয়েছে। ইতোমধ্যে শিক্ষার্থী আশরাফুল ইসলাম কোচিং ফি- এর ২০০ টাকা পরিশোধ করেছে। কিন্তু তাদের সংসারের অভাব-অনটনের কারণে অবশিষ্ট ১০০ টাকা দিতে বিলম্ব হচ্ছিল। ঘটনার দিন গত বুধবার ওই শিক্ষার্থী যথারীতি কোচিং কাশ করছিল। এ সময় বিদ্যালয়ের কৃষি শিক্ষা বিষয়ের শিক্ষক খলিলুর রহমান  কোচিং কাস নিতে এসে আশরাফুল ইসলামের কাছে কোচিং ফি-এর অবশিষ্ট ১০০ টাকা দাবি করে বসেন। এ সময় শিক্ষার্থী আশরাফুল কোচিং ফি-এর বকেয়া ১০০ টাকা আগামী রোববার দিবেন বলে ওই শিক্ষককে জানান। এ সময় ওই শিক্ষক চরম রাগান্বিত ও ক্ষিপ্ত হয়ে  আশরাফুল ইসলাম কে শারিরিকভাবে নির্যাতন করে। এ ঘটনায় কোচিং কাশে থাকা ছাত্রছাত্রী হতভম্ব হয়ে পড়েন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেনের মুঠোফোনে কথা বললে তিনি জানান, ঘটনার দিন ওই শিক্ষক একটু বেশি শাসন করে ফেলেছেন। এটি তেমন কিছুই না।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী সাতপাই উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগ পাওয়া সত্যতা স্বীকার করেন। তিনি বলেন,বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য  উপজেলা ম্যাধমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 1309283430792345918

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item