রংপুরে পল্লী বিদ্যুত সমিতির ২ লাইনম্যানদের আমরন অনশন পালনকালে সন্ত্রাসী হামলা ও জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ব্যানার ভাংচুর করার প্রতিবাদে সমাবেশ

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিষ :


রংপুর পল্লী বিদ্যুত সমিতির ২  লাইনম্যান আলমগীর হোসেন ও আবুল খায়ের গ্রেফতারের প্রতিবাদে গতকাল রংপুর প্রেসকাব চত্তরে প্রতিবাদ সমাবেশ করেছে। এ নিয়ে চলছে চরম উত্তেজনা সমাবেশ থেকে বক্তরা বলেন শফিয়ার রহমানকে অন্যায় ভাবে রংপুর থেকে সিলেটে বদলী করার করা হয়েছে তারেই প্রতিবাদ এবং বদলী আদেশ বাতিলের দাবিতে বৃহসপতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিক্ষোভ প্রতিবাদ সভা চলছিল রংপুর পল্লী বিদ্যুত সমিতি ২ এর সকল লাইন ম্যান তারা কাফনের কাপড় পড়ে নগরীর পাগলাপীর এলাকায় পল্লী বিদ্যুত সমিতি এর জেনারেল ম্যানেজারের কার্যালয়ের সামনে অনিদৃষ্টকালের ধর্মঘট ও আমরন অনশন শুরু করে আসছিল। সন্ধ্যায় জিএম এর লেলিয়ে দেয়া স্থানীয় সন্ত্রাসীদের দ্বারা বর্তমান সরকারের ২১ ভিষনের ব্যানরে উন্নয়ন কর্মকান্ড ও দাবি সমূহসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধুর ও সজিব ওয়াজেদ জয়ের ছবি ভাংচুর করে ডাস্টবিনে ফেলে দিয়ে লাইনম্যানদের উপরে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে আহত করে। এরই প্রতিবাদে গতকাল শনিবার সকালে লাইনম্যান তাদের আন্দোলন শুরু প্রাকালে জিএম সোহরাব হোসেন সমস্যা সমাধানের লক্ষে তার নিজ রুমে লাইনম্যানগণকে ডেকে নিয়ে ও রংপুর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান সোহেল উপস্থিতিতে আলোচনা চলে বিভিন্ন দিক নিয়ে সুফল না হওয়ার ৩০ মিনিট জন্য আলোচনা স্থাগিত করা হয়। লাইনম্যানরা বাহিরে  এলে সেখান থেকে পুলিশ লাইনম্যান আলমগীর হোসেন ও আবুল খায়েরকে গ্রেফতার করে রংপুর কোতয়ালী থানায় নিয়ে গিয়ে জেলা হাজতে প্রেরণ করে। তারা অবিলম্বে গ্রেফতার কৃত লাইন্যানকে মুক্তি, লাইনম্যান শফিয়ার রহমানের বদলি আদের্শ প্রত্যাহার এবং সাথে জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যানারে রক্ষিত ছবি ভাংচুরকারী সন্ত্রাসী বাহিনীর গডফাদার রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ পাগলাপীরের জিএম সোহরাব হোসেন বিচার দাবি জানান। তা না হলে ৮৫জন কর্মরত লাইনম্যানসহ বিভাগের ৮ জেলায় একযোগে সব লাইনম্যানরা আন্দোলনের যাওয়ার ঘোষনা দেন। এ সময় বক্তব্য রাখেন লাইনম্যান হাবিবুর হক সরকার, হায়দার আলী, মোকছেদুল রহমান, পখরুল আলম প্রমুখ। এদিকে ধর্মঘটের কারনে পল্লী বিদ্যুত সমিতি ২ এর অধিন রংপুর নগরীর একাংশ সহ নীলফামারী জেলার সৈয়দপুর ও রংপুরের ৫ উপজেলায় বিদ্যুত সরবরাহে বিঘœ ঘটছে বলে কতৃপক্ষ স্বীকার করেন।
আন্দোলনরত শ্রমিক নেতা শাহাজান মিয়া জানায়, তাদের দাবি আজ না মানা হলে আগামিকাল হতে বিভাগের ৮ জেলায় একযোগে সব লাইনম্যানরা আন্দোলনের যাওয়ার ঘোষনা দেন।
এ বিষয়ে রংপুর পল্লী বিদ্যুত সমিতি ২ এর জিএম সোহরাব হোসেন জানায়, উদ্ধোর্তন কর্মকর্তাদের সাথে আলোচনা চলছে খুব তাড়াতাড়ি সমস্যার সমাধান হবে বলে আশাবাদ ব্যাক্ত করেন।

পুরোনো সংবাদ

রংপুর 6266929180455713174

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item