যৌতুকের মামলা করে হয়রানী রংপুরে নগরীতে মেয়ের অভিযোগে অবরুদ্ধ পিতাকে উদ্ধার করলো পুলিশ

হাজী মারুফ রংপুর ব্যুরো :


রংপুরে স্ত্রীকে নির্যাতনের ঘটনায় মামলা দায়ের ও জামাই কর্তৃক শ্বশুড়কে মারপিট করার ঘটনায় পৃথক অভিযোগ উঠেছে। অপরদিকে ভুয়া নিকাহনামা দাখিল করে সাজানো যৌতুকের মামলা করার পাল্টা অভিযোগ তুলেছে মামলার আসামীরা। ঘটনাটি ঘটেছে, গতকাল সকালে রংপুর নগরীর কেরানীর হাট বিন্নাটারী এলাকায়।
জানা গেছে, রংপুর নগরীর কেরানীর হাট বিন্নাটারী এলাকার মৃত নুর ইসলামের ছেলে সফিকুল ইসলামের সাথে পার্শ্ববর্তী চকইসবপুর এলাকার আমরুল ইসলামের মেয়ে রিমা বানুর বিয়ে হয় বিগত ২০০২সালের ২২এপ্রিল। বিয়েতে দেনমোহরানা নির্ধারণ করা হয় ৪০হাজার টাকা। দাম্পত্ত জীবনে তাদের কণ্যা সন্তান জন্ম নেয়। বছর খানিক আগে সংসারিক বনিবনা না হওয়ায় পারিবারিক কহল দেখা দেয়। এক পর্যায়ে স্ত্রীকে মারধরসহ নির্যাতন করার অভিযোগে স্ত্রী রিমা বানু পিতার বাড়িতে চলে যায়। এঘটনায় স্বামীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। অপরদিকে গতকাল সকালের রিমা বানুর পিতা প্রতিদিনের মতো বাড়ি হতে লালবাগ বাজারে যাওয়ার পথে বিন্নাটারী এলাকায় পৌঁছা মাত্রই সফিকুলগং আমরুল ইসলামকে আটক কওে বেধড়ক মারধর করে। খবর পেয়ে রিমা বানু পিতাকে হামলার কবল থেকে রক্ষা করতে রংপুর কোতয়ালী থানায় একটি অভিযোগ দায়ের করেন। পুলিশ তাৎক্ষনিকভাবে ঘটনাস্থলে গিয়ে আমরুল ইসলামকে অক্ষত অবস্থায় উদ্ধার করে।
অপরদিকে সফিকুল ইসলামের মা সেরাতন বেগম মারধর করার বিষয়টি অস্বীকার করে বলেন, নিজের ভাইয়ের মেয়ের সাথে ছেলের বিয়ে দিয়েছি। বিয়ের পর থেকে বিভিন্ন ভাবে আমার ছেলে তার শ্বশুড়কে ৩লাখ টাকা দেয়। সেই টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে আমাদের হয়রানী করতে মিথ্যে মামলা দিয়ে হয়রানী করছে। আল্লাহ তার বিচার করবে।
সফিকুল ইসলাম বলেন, টাকা ও গাভী ফেরত চাইলে মিথ্যে অযুহাত দিয়ে যৌতুকের মামলা করেছে। অথচ আমিই রিমার বোনের বিয়েতে মানুষের কাছ থেকে ঋণ নিয়ে টাকা দিয়েছি। সে টাকা দিয়ে বিয়ে দেয়া হয়। অথচ আজ আমাকে তাদের দ্বারা হয়রানীর শিকার হতে হচ্ছে।
স্থানীয় এলাকাবাসী জানায়, ২০০২সালের ৪এপ্রিল সফিকুলের বিয়ে হয় ৪০হাজার টাকা দেনমোহরানায়। কিন্তু ২০০৪সালের ১৮এপ্রিল সফিকুল-রিমার বিয়ে হয়েছে ১লাখ টাকা ৮০হাজার টাকা দেনমোহরানা ধার্য করে বদরগঞ্জ উপজেলার মধুপুর ইউনিয়নের কাজী একরামুল হক বিয়ে পড়ান দাবি করে নিকাহনামা দেখিয়ে একটি যৌতুক মামলা দায়ের করেছেন। আমরা দাখিলকৃত নিকাহনামা রেজিষ্ট্রি অফিস থেকে অবিকল কপি তুলে দেখা দেয়া তা ভুয়া। বিষয়টি তদন্ত করার দাবি জানিয়েছেন তারা।
এব্যাপারে পুলিশ কর্মকর্তা বলেন, আমরুল ইসলামকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। সফিকুলের মা ও রিমার বাবা আমরুল ইসলাম ভাইবোন। এখানে বাইরের কেউ নয়, উভয় পক্ষ বসে সমাধান করার পরামর্শ দেয়া হয়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 73486335022655616

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item