রাজাকার কর্তৃক মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা রংপুরে নগরীর মুলাটোলের অপকর্মের হোতা বেলাল ধরাছোঁয়ার বাইরে

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিস :


রংপুর নগরীর দক্ষিণ মুলাটোল পাকার মাথার সেই ফেন্সিডিল ব্যবসায়ি, মামলাবাজ, ভূমিদস্যু, সরকারি ঔষধ চুরিসহ বহু অপকর্মের হোতা মিজানুর রহমান বেলাল ও তার স্ত্রী রূপালী বেগমসহ পরিবারের অন্যান্য সদস্যদের বিরুদ্ধে মামলা হলেও তারা ধরাছোঁয়ার বাইরে রয়েছে। অপরদিকে রাজাকার আশরাফ ও তার অপর ভাই রাজাকার কাওসারের পুত্রসহ অন্যান্যরা স্বাধীনতা যুদ্ধে রংপুরে প্রথম পতাকা উত্তোলনকারী বীর মুক্তিযোদ্ধা শেখ শাহী ও তার ভাই শেখ সাদীর জমি দখলের চেষ্টা করে উল্টো গ্রামের সহজ-সরল যুবকদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেছে। এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। গত রোববার তাদের বিরুদ্ধে এলাকাবাসি আবারো গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেছে। অপরদিকে বেলাল ও তার স্ত্রী রূপারী বেগমসহ পরিবারের অন্যান্য সদস্যদের অপকর্ম বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ায় বেলাল প্রথম খবরকে উকিল নোটিশ দিয়েছে। সেই নোটিশে পত্রিকার কর্মকর্তাদের সঠিক পদ ব্যবহার না করে তা ব্যঙ্গ করা হয়েছে। এছাড়া প্রেরিত নোটিশে কয়েকটি শব্দ পত্রিকা ও সাংবাদিকদের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এদিকে বেলাল তার অবৈধ ব্যবসা ঠিক রাখতে কোতয়ালী থানার দুইজন এসআই, একজন এ্যাডভোকেটসহ এলাকার কয়েকজন যুবককে তার নাম কাওয়াস্তে ঔষুধের দোকান ও বাড়িতে পাহাড়া রাখেন। ফলে মিথ্যা মামলা ও হামলার ভয়ে ভদ্র খ্যাত ওই এলাকার লোকজন মুখ ফুটে কিছু বলার সাহস পায় না। আর বেলাল এটিকে পুঁজি করে তার ব্যবসা দিব্বি চালিয়ে আসছে। কিন্তু এলাকাবাসি এবার গা চারা দিয়ে উঠেছে। সকলে বেলাল গংদের অপকর্ম রূখে দেওয়ার ঘোষণা দিয়েছেন। এরই মধ্যে গত ১৯ সেপ্টেম্বর এলাকার শতাধিক নারী-পুরুষ কোতয়ালী থানা ঘেরাও করে ওই অপকর্মের হোতা বেলাল ও তার স্ত্রী মক্ষিরানি রূপালী বেগম, বোন কণা, ছিনতাকারী ভাই হুমায়ূন কবির হিমু, সরকারি ঔষুধ চুরির হোতা রুহুল আমীন, দুলাল, নুরুন্নবী, রাজাকার চাচা আশরাফ, হত্যা মামলার আসামী ও ছিনতাইকারী ইমরান, রাফছানসহ অন্যান্যদের গ্রেফতারের দাবি জানানো হয়। পরে শেখ সাদী বাদি হয়ে উপরোক্তদের বিরুদ্ধে লিখিত এজাহার দায়ের করেন। 
এজাহার সূত্রে জানা যায়, গত ২৮ জুন মৃত কাওসার আলীর পুত্র একাধিক অপকর্মের হোতা মিজানুর রহমান বেলাল ও তার স্ত্রী রূপালী বেগমসহ উপরোক্তরা এবং এলাকার কয়েকজন মুলাটোল জামে মসজিদের সামনে ৯৫ জমির দক্ষিণ-পূর্ব কোণে বীর মুক্তিযোদ্ধা শেখ শাহী ও শেখ সাদির ১৯ শতক (মামলা চলমান) জমিতে ঘর তুলতে যায়। যার মৌজা-সাতগাড়া, জে.এল নং-৯৪, খতিয়ান নং-২৭৬, হাল খতিয়ান নং-২৭০, দাগ নং-৪১০৬। সংবাদ পেয়ে জমির মালিক শেখ সাদী এলাকার কয়েকজনকে ঘটনাস্থলে নিয়ে ঘর তুলতে বাধা দেওয়ায় উপরোক্ত আসামীরা তাদের উপর হামলা চালায়। এতে জুয়েল মারাত্মক আহত হয়।
এজাহারে উল্লেখ রয়েছে, বেলালের বাবা ও চাচা নীলফামারী জেলার তালিকাভূক্ত রাজাকার। এছাড়া বেলাল ও তার স্ত্রী রূপালী বেগম একজন ভূমিদস্যু। এছাড়া বেলালের বোন কণাও ফেন্সিডিল ব্যবসার সাথে জড়িত থাকাসহ তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে বিভিন্ন অপকর্মের কথা উল্লেখ রয়েছে এজাহারে।
বেলাল ও তার স্ত্রীর সাথে কথা বললে তারা বলেন, ভাই আপনারা এতো লেখালেখি করছেন কেন? দোষ-গুণ প্রতিটি মানুষের থাকে। তাই আমাদেরও আছে। এছাড়া ঘটনাগুলো নিয়ে কাউন্সিলরের সাথে আমার এক ভাই কথা বলেছে। কয়েকদিনের মধ্যে আমরা মীমাংসা হয়ে যাবে এবং ভুলবশত উকিল নোটিশ দেওয়া হয়েছে বলে জানান বেলাল।
এ ব্যাপারে ২০ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম বলেন, মিজানুর রহমান বেলাল ও তার পরিবারের সদস্যরা অতি চতুর। তারা মিথ্যা কথা বলে এলাকার মানুষদের বিভ্রান্ত করে আসছে। তাদের বিরুদ্ধে অবশ্যই মামলা হওয়াসহ তাদের গ্রেফতার করা জরুরি হয়ে পড়েছে।

পুরোনো সংবাদ

রংপুর 5860422543172084537

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item