নবম শ্রেনীর ছাত্রীর চুলের খোপা ধরে পেটালেন শিক্ষক,অভিভাবকসহ এলাকাবাসির বিক্ষোভ

হাজী মারুফ রংপুর ব্যুরো অফিস :

বর্তমান সরকারের কঠোর বিধি-নিষেধের মুখেই রংপুরের তাজহাট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রীকে চুলের খোপা ধরে পেটালেন ওই বিদ্যালয়ের ইংরেজি শিক আতাউর রহমান খাঁন। এ ঘটনায় নির্যাতনের শিকার ছাত্রী মেরিনা আক্তার প্রধান শিক প্রভাষ চন্দ্র চক্রবর্তী’র নিকট বিচার প্রার্থী হলে উল্টো তার উপবৃত্তি বন্ধ করে দেয়ার হুমকি দেয়া হয়। ঘটনাটি জানাজানি হেেল বিুব্ধ অভিভাবকসহ এলাবাসী গতকাল সোমবার দুপুরে অভিযুক্ত শিকের শাস্তির দাবিতে বিােভে ফেটে পড়েন।
জানা যায়, নগরীর তাজহাট উচ্চ বিদ্যালয়ে অন্যান্য দিনের মত মেরিনা বুধবার কাসে যায়। এ সময় ইংরেজি শিক আতাউর রহমান খাঁন ওই ছাত্রীর বিরুদ্ধে অমনোযোগির অভিযোগ এনে চুলের খোপা হাতের মুঠোয় পেচিয়ে পেটায়। এরপর মেরিনা তৎক্ষনাৎ বিষয়টি প্রধান শিককে জানায় এবং উপযুক্ত বিচার দাবি করে। এসময় প্রধান শিক ঘটনাটি বাইরে প্রকাশ না করার আল্টিমেটাম দিয়ে উল্টো মেরিনার উপবৃত্তি বন্ধের হুমকি দেয়। এমতাবস্থায় রোববার শিক্ষার্থী মেরিনা ও তার পিতা সাইফুল ইসলাম পৃথক পৃথকভাবে প্রধান শিক্ষকের মাধ্যমে ম্যানেজিং কমিটির সভাপতি বরাবর লিখিত আবেদন জানায়। গতকাল বিদ্যালয় প্রাঙ্গনে ভিতসন্ত্রস্ত ও কান্নাজড়িত কন্ঠে নির্যাতনের ঘটনাটি বিশদভাবে সাংবাদিকদের সামনে বর্ণনা করে মেরিনা। সাংবাদিকদের উপস্থিতি জানতে পেরে অভিভাবকসহ এলাকাবাসী বিদ্যালয়ে জমায়েত হয়ে গতকাল সোমবার বিােভ মিছিল বের করে। মিছিল থেকে  শিককে অবাঞ্চিত ঘোষনা করে শ্লোগান দেয় তারা। এ সময় একাধিক শিার্থী এ প্রতিদেককে বলেন, মেয়েদের উপর লোলুপ দৃষ্টি দেয়া আতাউর স্যারের স্বভাব। ওই প্রতিষ্ঠানের কয়েকজন শিক পরিচয় গোপন রাখার শর্তে জানান, ওই শিক্ষক তার কাসে এরকম ঘটনা অহরহ ঘটায়। ক’দিন আগেও এক
ছাত্রীর বোরখা টেনে ধরে বিব্রত অবস্থায় পড়েছিল।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক প্রভাষ চন্দ্র চক্রবর্তী মুক্তখবরকে তার বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করে বলেন, ছাত্রী পেটানো ঘটনা শুনেছি। ম্যানেজিং কমিটির সিদ্ধান্তক্রমে ব্যবস্থা নেয়া হবে। তবে এ ব্যাপারে জানতে অভিযুক্ত আতাউর রহমানকে বিদ্যালয়ে না পেয়ে তার মুঠোফোনে বার বার যোগযোগের চেষ্টা করে পাওয়া যায় নাই। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায়, সংশ্লিষ্ট শিক্ষক  লোকচক্ষুর সামনে না আসার জন্য অসুস্থতা দেখিয়ে অলিখিত ছুটি নিয়ে মোবাইল বন্ধ করে রেখেছেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 270469983329897110

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item