রংপুরে নগরীর চান্দকুঠি-সৎবাজারে মাদক ব্যবসা জমজমাট:পুলিশ নিরব

হাজী মারুফ,রংপুর ব্যুরো অফিসঃ

রংপুর মহানগরীর চান্দকুঠি ও সৎবাজার এলাকায় মাদক ব্যবসা জমজমাটভাবে চলছে। কেউ মুখ ফুঁটে কথা বলতে পারছে না মাদক ব্যবসায়ীর ভাড়াটে বাহিনীর হুংকারে। ব্যবসা বন্ধে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের উদ্যোগ ভেস্তে গেছে। পুলিশের নিরবতা নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে।
জানা গেছে, রংপুর মহানগরীর চান্দকুঠি ও সৎবাজার এলাকার বাসিন্দা দুলাল মিয়া সম্প্রতি গ্রেফতার হলেও তার স্ত্রী ও তার ভাই আব্দুল হক, ওয়ার্ড আ’লীগের নেতা সাইফুল ইসলাম, মিঠু, আরিফ অবাধে মাদক ব্যবসা চালিয়ে আসছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত রিকসা, বাইসাইকেল, মোটর সাইকেলযোগে সেবনকারিরা আসা-যাওয়া করছে। সেবনকারিদের মধ্যে প্রায়ই সময় বাক-বিতন্ডাসহ বড় ধরণের মারামারির ঘটনা ঘটছে অহরহ। কেউ প্রতিবাদ করার সাহস পায় না। প্রতিবাদ করলেই নেমে আসে তাদের উপর মরণ খড়ক। বাঁধা-নিষেধ উপেক্ষা করে মসজিদ কমিটির লোকজনসহ সমাজের মানুষকে সহায়তাদান করে নিজেরা মাদক ব্যবসা দিব্বি করে আসছেন। মাদক ব্যবসা বন্ধ করতে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মঞ্জুম কুটিয়াল উদ্যোগ নিলেও তা অবশেষে ভেস্তে গেছে। এছাড়াও পুলিশের নিরবতা নিয়ে প্রশ্ন উঠেছে জনমনে। সচেতন এলাকাবাসী মাদক ব্যসা বন্ধ করতে স্থানীয় কাউন্সিলর ও থানা পুলিশের হস্তক্ষেপ কামনা করেছেন।
অপরদিকে, রংপুর কোতয়ালী থানার নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা বলেন, সৎবাজার এলাকায় মাদক ব্যবসা আশঙ্কাজনকহারে বৃদ্ধি পেয়েছে। বর্তমানে পুলিশের ব্যানগুলো আছে, সেগুলো শুধুমাত্র নগরীর প্রধান প্রধান স্থানে যায়। ভ্যানগুলোর তেল বরাদ্দ না থাকায় দুর-দুরান্তে ভ্যানগাড়ি যাচ্ছে না। কোন এসআই যদি অভিযানে যায়, তাহলে তাদের তেল কিনতে হয়, নিজস্ব অর্থে। এজন্য সৎবাজারের মতো সীমান্তবর্তী এলাকাগুলোতে পুলিশের উপস্থিতি নেই বলতে চলে। পুলিশের  এব্যাপারে রংপুর সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ড কাউন্সিলর মঞ্জুম কুটিয়াল প্রথম খবরকে বলেন, সৎবাজার এলাকার দুলাল মাদক ব্যবসার ডিলার, আর সাইফুল ব্যবসা না করলেও সে অর্থের যোগানদাতা হিসেবে কাজ করেন। আমি কয়েক দফায় মাদক ব্যবসা বন্ধের বিষয়ে পদক্ষেপ নিলেও তারা কর্ণপাত করছে না। মাদক ব্যবসা বন্ধ করতে চেয়েছিলাম আমি আইন শৃংঙ্খলা পুলিশিং ইউনিট কমিটি গঠন করে পুলিশ সুপারের নিকট জমা দিলেও মহানগর আওয়ামীলীগের নেতারা তা বানচাল করতে ষড়যন্ত্র করছে।

পুরোনো সংবাদ

রংপুর 8385682436764619869

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item