ডাকাত ধরতে গিয়ে পুলিশের ওপর হামলা : পরিদর্শকসহ ৫ পুলিশ আহত

হাজী মারুফ রংপুর ব্যুরো প্রধান :

রংপুরের বদরগঞ্জ থানা পুলিশ গতকাল সোমবার বেলা তিনটার দিকে বকুল মিয়া (৩৭) নামে এক ডাকাতকে ধরতে গিয়ে হামলার শিকার হয়েছেন। এতে থানার পরিদর্শক ও একজন উপপরিদর্শকসহ পাঁচপুলিশ সদস্য আহত হয়েছেন। বদরগঞ্জ পার্বতীপুর সিমান্তের হোসেনপুর জোলাপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে। আহত পুলিশ সদস্যরা হলেন- থানার পরিদর্শক আব্দুল লতিফ মিয়া, উপপরিদর্শক লোকেশ চন্দ্র রায়, কনষ্টেবল রবিউল ইসলাম, ছকমুল হোসেন, ইসমাইল হোসেন ও গ্রাম পুলিশ সদস্য আশরাফুল আলম।

বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেক্সের জরুরি বিভাগের চিকিৎসক রাজিয়া সুলতানা বলেন, আহত ওই পাঁচপুলিশ সদস্যের শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন ছিল। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।
বদরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজার রহমান জানান, বকুল মিয়া চুরি ডাকাতি ও ফেন্সিডিল ব্যবসার সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে রংপুরের বদরগঞ্জ, মিঠাপুকুর ও দিনাজপুরের পার্বতীপুর থানায় ডাকাতি ও মাদক আইনে একাধিক মামলা রয়েছে। দীর্ঘদিন ধরে তিনি পুলিশের চোখ ফাঁকি দিয়ে অপরাধ কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন। সোর্সের মাধ্যমে ওই গ্রামের নিজ বাড়িতে অবস্থান করার খবর পেয়ে তাকে ধরতে থানার পরিদর্শক আব্দুল লতিফ মিয়ার নেতৃত্বে একদল পুলিশ সেখানে যায়। এক পর্যায়ে বকুল মিয়াকে আটক করে পুলিশ ভ্যানে তোলা হলে তার সাঙ্গপাঙ্গরা লাঠিসোটা নিয়ে পুলিশের ওপর হামলা চালিয়ে তাঁকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। খবর পেয়ে পার্শ্ববর্তী পার্বতীপুর থানা থেকে একদল পুলিশ দ্রুত ঘটনাস্থলে এলে হামলাকারীরা পালিয়ে যায়। হামলায় ওসিসহ পাঁচপুলিশ সদস্য আহত হন।
ওসি মোস্তাফিজার রহমান বলেন, ‘পুলিশের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে বকুল মিয়ার বাবা আবুবক্কর মিয়াকেও (৫০) আটক করা হয়েছে। পুলিশকে মারপিট ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

পুরোনো সংবাদ

রংপুর 2023522582555632958

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item